ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩২ °সে


গ্রিসে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

গ্রিসে পবিত্র ঈদুল ফিতর উদযাপন
ঈদের নামাজ আদায় করছেন প্রবাসী বাংলাদেশিরা। ছবি: সংগৃহীত

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গ্রিসে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।এথেন্সের কুমুদুরু পার্কে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনসহ হাজার হাজার ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশি ঈদের নামাজ আদায় করেন। এতে সহযোগিতা করে বাংলাদেশ দূতাবাস।আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস।

রাষ্ট্রদূত বলেন, পবিত্র ঈদ-উল-ফিতরের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। মানুষে মানুষে প্রীতির বন্ধনে গড়ে উঠুক ঐক্য। প্রধানমন্ত্রীর রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ এর মাধ্যমে বাংলাদেশের উন্নয়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত হয়ে তিনি প্রবাসীদের একযোগে কাজ করার আহ্বান জানান।

ঈদের জামাতে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা কর্মচারীগণ, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও সংগঠনের নেতৃবৃন্দ।

ছবি: সংগৃহীত

এরপর দূতাবাসের পক্ষ থেকে সকাল ১১টায় এথেন্সের বাইরের বিভিন্ন দ্বীপ অঞ্চল, গ্রিসের অন্যান্য শহরে প্রবাসীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদের শুভেচ্ছার আয়োজন করা হয়। এসময়ে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন গ্রিসের মানোলাদা, থেসালোনিকি, ক্রিট, কস, মিকোনোস সান্তোরিনী, জাকিন্থোস দ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় দূতাবাসের কাউন্সিলর মো. খালেদসহ দূতাবাসের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। এ উপলক্ষে রাষ্ট্রদূত দূর-দূরান্তের প্রবাসীদের খোঁজ-খবর নেন এবং তিনি তাদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথাও শোনেন। এথেন্সের বাইরে বসবাসরত প্রবাসীরা দূতাবাসের এ আয়োজনে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং রাষ্ট্রদূতসহ দূতাবাসের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

ছবি: সংগৃহীত

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন