মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পর্তুগালে বাংলাদেশ হাউস লিসবনে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত

আপডেট : ০৯ জুন ২০১৯, ১৬:৫৮

পর্তুগালের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের লক্ষ্যে ঈদ পরবর্তী একটি পূনর্মিলনীর আয়োজন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী। লিসবনে বাংলাদেশ রাষ্ট্র্দূতের আবাস বাংলাদেশ হাউসে এই ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পর্তুগালের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ এবং পর্তুগালের বিভিন্ন অঞ্চলের বিশ্ববিদ্যালয় এবং কলেজে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীরাসহ প্রায় দুইশতাধিক অতিথির অংশগ্রহণে ঈদ পূনর্মিলনী প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়।

সন্ধ্যা সাতটায় বাংলাদেশ হাউজ লিসবনের প্রবেশপথে আগত অতিথিদের স্বাগত জানান রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী, শামসাদ আরা খানম দম্পতি।

বাংলাদেশ কমিউনিটির পরিবারগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বাংলাদেশ হাউসের আঙিনা কোমলমতি শিশুদের কোলাহলে মুখর হয়ে ছিলো। 

প্রবাসে স্বজন ছাড়া ঈদ! অনেকের কাছে এখানে ঈদ কেবলই আনুষ্ঠানিকতা। তাই ঈদের দিনে সবার মনে লুকানো বেদনা থাকলেও এমন আয়োজনে অংশ নিয়ে সেই আক্ষেপ ঘুচানোর চেষ্টা করেছেন অনেকেই। 

এমন আয়োজন নিয়ে রাষ্ট্রদূত বলেন, ‘ঈদ পূনর্মিলনী উৎসবে সবাই আনন্দ করতে পেরেছে এটিই আমার কাছে সবচেয়ে আনন্দের। সবাই আয়োজনটি উপভোগ করেছেন। প্রবাসে থেকে যারা দেশকে মিস করেছেন আমার বিশ্বাস তারা আজকের এই পূনর্মিলনীতে এসে পরিবারের অভাববোধ থেকে কিছুটা ভালো অনুভব করেছেন। আমি অত্যন্ত আনন্দিত, কৃতজ্ঞতা জানাই অংশগ্রহণকারী সবার প্রতি।’

আরও পড়ুন: বরিশালে স্বামীর বাড়িতে কলেজছাত্রী স্ত্রীর রহস্যজনক মৃত্যু

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির প্রবীণ নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ। ঈদ পূনর্মিলনীতে আগত অতিথিদের জন্য দেশীয় খাবারের নৈশ্যভোজের আয়োজন করা হয়, অংশগ্রহণকারী সকলে খাবার উপভোগ করেন। 

ইত্তেফাক/নূহু