শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পর্তুগালে ‘ওয়ান ফ্যামিলি লিসবন’র ঈদ পুনর্মিলনী বনভোজন অনুষ্ঠিত

আপডেট : ১৮ জুন ২০১৯, ১৬:২১

আনন্দঘন পরিবেশ ও দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ওয়ান ফ্যামিলি লিসবনের ঈদ পুনর্মিলনী বনভোজন। শনিবার সর্বোচ্চ সংখ্যক প্রবাসী পরিবারের অংশগ্রহণে বনভোজনটি বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয় অনুষ্ঠানটি। পর্তুগালের রাজধানী লিসবন থেকে শতাধিক প্রবাসী বাংলাদেশি এই বনভোজনে অংশগ্রহণ করেন। 

এবারের বনভোজনে সব বয়সীদের জন্য নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয় নানা। ছোটদের লক্ষ্যভেদ, নারী ও পুরুষদের জন্য কয়েকটি প্রতিযোগিতা এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেককে প্রদান করা হয় একটি করে টিকিট পরে র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে দশ জনকে পুরস্কার প্রদান করা হয়। পরে বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ করেন পর্তুগালে প্রবীণ বাংলাদেশি মো. শোয়েব মিয়া। 

অংশগ্রহণকারীরা তিনটি দর্শনীয় স্থানে ভ্রমণ করে। প্রথমে সান্তারেম শহরের পারায়া ফ্লুভিয়াল দ্যা অর্তিগা প্রথম গন্তব্য। এখানে একসঙ্গে সবাই দুপুরের খাবার ও বড়দের ও বাচ্চাদের বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হয়। এরপর পাসাদিকো দ্যা আলামাল এবং সবশেষে নাভাও নদীর তীরের গির্জার শহর তোমারে পৌঁছায় দর্শনার্থীরা। সকলের অংশগ্রহণে গান, কৌতুক, ভালোবাসার গল্পে মুখর ছিল পুরো পথ।

ঈদ পুনর্মিলনী এই বনভোজনের মূল সমন্বয়কারী ছিলেন, ওয়ায়েজ খান, ফরিদ আহমেদ পাটোয়ারী, মো. লুটন। পর্তুগালে বাংলাদেশি পরিবারগুলোর মধ্যে একটি বন্ধন তৈরি করতে এবং যেকোনো উৎসব ও বিশেষ দিনে প্রবাসে স্বজনদের অভাব ভুলে নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার উপলক্ষ্য তৈরি করতে এমন আয়োজন বলেন জানান আয়োজকরা। এবং সবার ঐক্য থাকলে এমন আয়োজনগুলোর ধারাবাহিকতা থাকবে বলে মনে করেন তারা। 

আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন, নয়ন রয়, মোশাররফ হোসাইন, সাংবাদিক রনি মোহাম্মদ, মোস্তাফিজুর রহমান, শিশির, শাহিন, জাফর সাদিক, সাইদুর রহমান, গোলাম রাব্বানী, জি এম আরিফ, শাওন ইসলাম, এনামুল হক, ইমরান শোয়াইব, হাসান চৌধুরী, শম্ভু নাথ সাহা, মেহেদী হাসান, ইসমাইল হোসেন, তারিকুল ইসলাম, সাইদুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচডি