ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
২৭ °সে


ফ্রান্স সফররত বিমান বাহিনী প্রধানের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ

ফ্রান্স সফররত বিমান বাহিনী প্রধানের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ
ফ্রান্স সফররত বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। ছবি : আইএসপিআর

ফ্রান্স সফররত বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত গত ১৭ জুন ফ্রান্সে অনুষ্ঠিত ‘৫৩তম ইন্টারন্যাশনাল প্যারিস এয়ার শো ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেখানে ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ও ফরাসি বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

এছাড়া তিনি এয়ার শোতে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন এবং পেশাগত বিষয়ে আলোচনা করেন। পরবর্তীতে তিনি ‘এয়ার শো’তে অংশগ্রহণকারী পৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা এভিয়েশন কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বর্তমানে ব্যবহৃত ও ভবিষ্যতের বিভিন্ন বিমান প্রযুক্তির বিষয়ে এবং তা বাংলাদেশের এভিয়েশন সেক্টরে সংযোজনের মাধ্যমে এভিয়েশন সেক্টরের উন্নয়নের বিষয়ে আলোচনা করেন।

আলোচনাকালে তিনি প্রথমে বাংলাদেশের অর্থনীতিসহ বিভিন্ন সেক্টরে উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং কোম্পানিগুলোকে বাংলাদেশের এভিয়েশন সেক্টরে অংশগ্রহণের জন্য আহ্বান জানান। সকলেই এই ক্ষেত্রে সঠিক এবং পরিকল্পিত পদক্ষেপের মাধ্যমে একসঙ্গে কাজ করার আশা ব্যক্ত করেন।

ফ্রান্স সফর শেষে বিমান বাহিনী প্রধান আগামী ২৩ জুন দেশে ফিরবেন। আইএসপিআর

ইত্তেফাক/এমআরএম/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন