ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


প্রবাসীদের সমস্যা ও সমাধানে এথেন্সে সমাধান সভা অনুষ্ঠিত

প্রবাসীদের সমস্যা ও সমাধানে এথেন্সে সমাধান সভা অনুষ্ঠিত
ছবি : সংগৃহীত

প্রবাসীদের সমস্যা ও সমাধান বিষয়ে গ্রীসের এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হলো ‘সমাধান সভা’। গত ৯ আগস্ট দূতাবাস প্রাঙ্গনে বিপুল সংখ্যক প্রবাসীদের সক্রিয় অংশগ্রহণে এই সমাধান সভা অনুষ্ঠিত হয়।

দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নুর চৌধুরীর সঞ্চালনায় ও গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক। সভায় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন।

সভায় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি পাসপোর্ট, কন্সুলার সেবা, প্রবাসী কল্যাণ বিষয়ে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তাদের সমস্যা বিষয়ে পরামর্শ প্রদান করেন অতিরিক্ত সচিব জনাব মোহাম্মদ আজহারুল হক এবং বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন।

আরো পড়ুন: দীপু মনির স্বামীকে এয়ার অ্যাম্বুলেন্সে মুম্বাইয়ে স্থানান্তর

সমাধান সভায় মোহাম্মদ আজহারুল হক প্রবাসীদের সমস্যার সমাধান নিয়ে আলোচনা করেন। তিনি প্রবাসীদের দেশের অতি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে উল্লেখ করে পাসপোর্টসহ বিভিন্ন সেবা প্রদানে বাংলাদেশ সরকারের ভূমিকা তুলে ধরেন এবং গ্রীসে বসবাসকারী প্রবাসীদের সমস্যা দ্রুত সমাধানের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পাসপোর্ট ও বহিরাগমন অধিদপ্তরের সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেন।

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন প্রবাসীদের পক্ষে তাদের দাবি এবং প্রত্যাশা অতিরিক্ত সচিবের কাছে তুলেন ধরেন। তিনি বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গঠনে গ্রীক প্রবাসীদের নিরলস কার্যক্রম চালিয়ে যাবার আহ্বান জানান। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার বোর্ডের মেম্বারশিপ কার্ড গ্রহণ করার আহ্বান জানান বাংলাদেশের রাষ্ট্রদূত।

বাংলাদেশের রাষ্ট্রদূত গ্রীসে প্রবাসীদের পাসপোর্ট প্রদানের জন্য একটি মোবাইল ইউনিট প্রেরণ করতে অতিরিক্ত সচিবকে অনুরোধ করেন। অতিরিক্ত সচিব আজহারুল হক একটি মোবাইল ইউনিট প্রেরণ করার বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন