ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
৩৪ °সে


জাতীয় শোক দিবসে নিউইয়র্কে খাবার বিতরণ

জাতীয় শোক দিবসে নিউইয়র্কে খাবার বিতরণ
জাতীয় শোক দিবস উপলক্ষে খাবার বিতরণ করে নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকাবাসী। ছবি : ইত্তেফাক

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবছরের মত এবারো নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে প্রায় ১০ হাজার লোকের মাঝে খাবার বিতরণ করেছে প্রবাসের জনপ্রিয় সামাজিক সংগঠন ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী।’

সংগঠনের সভাপতি সাকিল মিয়া ইত্তেফাককে জানান, ২০০৩ সালে জাতীয় শোক দিবসে প্রথম একটি গরু জবাই করে সংগঠনটি সাধারণের মাঝে খাবার বিতরণ কার্যক্রম করে। বিগত ১৬ বছর ধরে জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা এ অনুষ্ঠানের আয়োজন করে আসছি। এ বছর ১০টি গরু ও ১০টি খাসির মাংস দিয়ে প্রায় ১০ হাজার লোকের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। খাবারের তালিকায় আরো ছিল ৬০টি মুরগি, ৪ হাজার ডিম, পর্যাপ্ত কোমল পানীয়, জুশ ও বোতল পানি।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে খাবার বিতরণ কর্মসূচির মধ্যে ছিল কাল ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর ভাষণ প্রচার। এসব কর্মসূচিতে অতিথি হিসাবে অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সম্পাদক হাজী এনামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আরো অংশ নেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক গাজী মেজবাহুল হোসেন সাচ্চুসহ যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

আরো পড়ুন : মাগুরায় বাসের ধাক্কায় মোটরসাইকেলচালক নিহত

জ্যাকসন হাইটস এলাকাবাসীর এই বিশাল আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম নমি এবং এ বছর কর্মসূচির আহ্বায়ক হোসেন সোহেল রানা। আরো ছিলেন সংগঠনের চেয়ারম্যান নূরুল আমিন বাবু, কো-চেয়ারম্যানমাসুদ মিয়াজী, চেয়ারপারসন বিপ্লব সাহা, কো-চেয়ারপারসন সাখাওয়াত বিশ্বাস, সহ-সভাপতি দেওয়ান মনির, আবুল কাশেম, মানিক বাবু, এম. রহমান, কবির চৌধুরী জসী, আসাদুল ইসলাম আসাদ, মোহাম্মদ হাসানাত হাসান, সহ-সম্পাদক মিয়া দুলাল, শাহীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আফতাব জনি, সহ-সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন বিপ্লব, প্রচার সম্পাদক নান্টু মিয়া, সাংস্কৃতিক সম্পাদক আলমগীর খান আলম, দপ্তর সম্পাদক সায়েম উল্লাহ, আপ্যায়ন সম্পাদক মুক্তা মিয়া, ক্রীড়া সম্পাদক ইফতি খান টিপু, সাহিত্য সম্পাদক গোপাল স্যানাল প্রমুখ।

সংগঠনের উপদেষ্টামণ্ডলির মধ্যে রয়েছেন মীর নিজামুল ইসলাম, হারুন ভূইয়া, সিরাজুল ইসলাম কামাল, মহসীন ননী, কামরুজ্জামান কামরুল, শাহাদাত হোসেন প্রমুখ।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন