শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্রুনাইতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৮:১০

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচীর মধ্য দিয়ে ব্রুনাইতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টাই দূতাবাসের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিত করনের মধ্যে দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন ব্রুনাই নিযুক্ত হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অবঃ) মাহমুদ হোসেন।

১৫ আগস্ট রাত্রে শাহাদত বরণকারী সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন শেষে সকল বিদেহী আত্মার শান্তি কামনা করে কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া করা হয়। পরে দূতাবাসের সম্মেলন কক্ষে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন: খাবার খাওয়ানোর প্রলোভন দেখিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ

আলোচনা সভায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ডা. এ. কে মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের প্রেরিত বাণী পাঠ করে শোনানো হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর আদর্শিক জীবনের বর্ণনা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

ভারপ্রাপ্ত দূতালয় প্রধান ও প্রথম সচিব (শ্রম) জিলাল হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্সাল (অব.) মাহমুদ হোসেন। এছাড়া দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দসহ ব্রুনাই প্রবাসীরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/বিএএফ