ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


বিনম্র শ্রদ্ধায় জার্মানিতে জাতীয় শোক দিবস পালন

বিনম্র শ্রদ্ধায় জার্মানিতে জাতীয় শোক দিবস পালন
ছবি: সংগৃহীত

বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে প্রবাসী বাঙালিদের উদ্যোগে শোক সভার আয়োজন করা হয়।

মাহফুজ ফারুকের পরিচালনায় ও ইউনুজ আলী খানের সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

এ সময় বক্তব্য দেন মিজানুর হক খান, আবু জাফর স্বপন, মোহাম্মদ সাহাবউদ্দিন, প্রফেসার শরিফুল ইসলাম, হাফিজুর রহমান আলম, মোবারক আলী ভূঁইয়া, মাসুদুর রহমান, নজরুল ইসলাম খালেদ, হাকিম টিটু প্রমুখ।

আরো পড়ুন: কমলাপুরে ট্রেনের পরিত্যক্ত বগিতে ছাত্রীর মৃতদেহ

সভায় বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর রক্তের ঋণ কোনোদিন শোধ হবার নয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনই একটি নাম যা যুগ যুগ ধরে মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উন্নয়নের রূপকার শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সকলকে ঐক্যমত হয়ে কাজ করতে হবে। জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন