ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
২৮ °সে


দুবাইয়ে ২১ আগস্ট স্মরণে মিলাদ ও শোক দিবস পালন

দুবাইয়ে ২১ আগস্ট স্মরণে মিলাদ ও শোক দিবস পালন
আমিরাতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে ২১ আগস্টের গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে মিলাদ ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন কনসাল জেনারেল ইকবাল হোসাইন খানসহ অতিথিবৃন্দ।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান বলেছেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য আদর্শ। বাংলাদেশকে সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে হলে তার আদর্শ অনুসরণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সামাজিক গঠনের সঙ্গে যুক্ত হয়ে অসহায় প্রবাসীদের সহযোগিতায় কাজ করার আহ্বান জানান তিনি। গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএই কেন্দ্রীয় কমিটি ও প্রাদেশিক কমিটি দুবাই ও আজমানের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১-এ আগস্টে শাহাদাৎ বরণকারী শহীদদের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএই কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মিসেস কাউসার নাজের সভাপতিত্বে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আজমান শাখার সাধারণ সম্পাদক ডা: মোহাম্মদ মাসুদ ও দুবাই শাখার সাধারণ সম্পাদক মুমিনুল হক রাসেলের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুবাই নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মনসুর সবুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ ও ইউএই কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা প্রকৌশলী আবু নাসের, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সভাপতি আবুল বাশার, ইউএউ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিএম জায়গীরদার, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএই কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী সেলিম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ নুরুল ইসলাম রাশেদ, ইউএই বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক নিশাত জাহান নিশু, দুবাই বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আবু নাচের চৌধুরী, আজমান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ হাসান জাকির প্রমুখ।

শুরুতে মো: বাবুল হাজারীর কোরআন তেলওয়াতের পর জাতীয় সংঙ্গীত পরিবেশন ও সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন শেষে স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ জহির। এতে আরো বক্তব্য রাখেন দুবাই বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দীন, ইউএই ববঙ্গবন্ধু ফাউন্ডেশনের মহিলা সম্পাদিকা মিসেস নিশাত জাহান, আজমান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক বারেকউজ্জামানসহ আরো অনেকেই। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন