শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস পালন

আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ১৬:০৯

গভীর শোক, শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে সুইজারল্যান্ডে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ। রবিবার আরাও শহরে দিবসটি পালন করা হয়। 

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় এবং সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি শেখ জহিরুল হোসাইন, হারুন অর রশিদ বেপারি ও সিনিয়র সহ-সভাপতি কারার কাওসার। শুরুতেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করার পর কোরআন  তেলোয়াত করেন মেহেদি হাসান খান, গিতা পাঠ করেন সোমেন ভৌমিক এবং ত্রিপিটক পাঠ করেন সমিরন বরুয়া জিসু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় অংশগ্রহণ করেন সহ-সভাপতি নুরুল্লাহ চৌধুরী, স্বপন হাওলাদার, মিয়া সাব্বির রনি, জাহানারা বাশার, যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক সাইদ জসিম, তথ্য ও গবেষণা সম্পাদক গৌরিচন সসীম, এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন উপদেষ্টা আসকির মিয়া, মোহাম্মদ মহসিন, ইশরাক আহমেদ নিপুন, সুইজারল্যান্ড আওয়ামী যুবলীগের সভাপতি জুয়েল মল্লিকসহ আরো অনেকে।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পক্ষের সকলকে জননেত্রীর পাশে থেকে তার হাতকে আরো শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

ইত্তেফাক/জেডএইচ