ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
৩০ °সে


ব্রুনাইয়ে দালাল মুক্ত পরিবেশের দাবিতে সভা

ব্রুনাইয়ে দালাল মুক্ত পরিবেশের দাবিতে সভা
ছবি: প্রেস বিজ্ঞপ্তি

মানবপাচার ও আদম ব্যবসায়ীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় বাংলাদেশ চেম্বার অব কর্মাস ব্রুনাই দারুসসালামের পক্ষ থেকে অবৈধ দালাল মুক্ত সুষ্ঠু পরিবেশের জন্য একটি সভা অনুষ্ঠিত হয়েছে। ব্রুনাইয়ের সুংকুরণ এলাকার শান্তিনুর রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বলা হয়, ব্রুনাইয়ে প্রায় ৩০ হাজারের বেশি প্রবাসী বাংলাদেশি শ্রমিক কাজ করে। সম্প্রতি কিছু অসাধু লোক অবৈধভাবে জাল ভিসা দিয়ে বাংলাদেশিদের নিয়ে এনে হয়রানি করছে। একটু ভালো থাকার আশায় নিজের সর্বস্ব বিক্রি করে বিদেশে পাড়ি জমায় অনেকেই। অথচ দালালের খপ্পরে পড়ে সর্বশান্ত হচ্ছে তাদের পরিবার। ভালো কাজ ও বেতনের প্রলোভন দেখিয়ে নিয়ে তাদেরকে নিয়ে আনা হলেও আশানুরূপ কাজ না পেয়ে তারা জড়িয়ে পড়ছে নানা অপরাধে। যে কারণে ব্রুনাইতে সাধারণ ব্যবসায়ী ও শ্রমিকদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।

আরো পড়ুন: রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত আলী সরকার তার বক্তব্যে বলেন, নাম সর্বস্ব যে সকল প্রতিষ্ঠান বাংলাদেশি কর্মী নিয়ে আসছে তাদের লাইসেন্স বাতিল করাসহ পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি, অন্যান্য দেশের মত বাংলাদেশের লোক ব্রুনাইতে আনতে হলে এজেন্ট পদ্ধতি চালু করা হোক। তাহলে সাধারণ বাংলাদেশি প্রতারণার হাত থেকে রক্ষা পাবে।

এ আলোচনা সভায় চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত আলী সরকার, সাধারণ সম্পাদক শাহজালাল মাসুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন