ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
২৮ °সে


নিউইয়র্কে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিউইয়র্কে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির আলোচনা সভা। ছবি-ইত্তেফাক

দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপির আলোচনা সভায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন জোরদারের পাশাপশি আন্তর্জাতিক মহলেরও হস্তক্ষেপ কামনা করা হয়েছে। স্থানীয় সময় রবিবার রাতে নিউইয়র্কের জ্যামাইকার পানসী রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে কেক কেটে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এমএ সালাম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. শওকত আলী।

নিউজার্সি স্টেট বিএনপির সাধারণ সম্পাদক মো. আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য দেন নিউজার্সি স্টেট বিএনপির সভাপতি নূরল ইসলাম খসরু, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন, মো. ইলিয়াস খান, নিউজার্সি স্টেট বিএনপির প্রধান উপদেষ্টা হোসেন পাঠান বাচ্চু ও সিনিয়র সহ-সভাপতি জামাল হোসেন, বিএনপি নেতা মীর মশিউর রহমান, শেখ হায়দার আলী, জাহিদুল ইসলাম, মীর মশিউর রহমান, রেদোয়ান আহমেদ, মো. মাঈনুদ্দিন, তানভীর হাসান খান, মনিয়া সুলতান, মুজিবুর রহমান স্বপন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমএ সালাম বলেন, দেশের বর্তমান সংকট নিরসনে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আলোচনা করে সমঝোতায় আসা সম্ভব। সোজা আঙ্গুলে ঘি না ওঠলে আঙ্গুল বাঁকা করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকরের অপশাসন আর দুঃশাসনের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আন্দোলন ছাড়া এ সরকারের পতন ঘটানো সম্ভব না। তিনি বিএনপির এই চরম সংকটে সকলকে নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, প্রবাস থেকেও জোরদার আন্দোলন গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে আকতার হোসেন বাদল বলেন, পদ-পদবীর তোয়াক্কা না করে আমরা বিএনপির এই চরম সংকটে মাঠে রয়েছি। চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। জিয়া পরিবারের জন্য প্রয়োজনে রক্ত দিতেও প্রস্তুত রয়েছি। তিনি বলেন, বাংলাদেশের চলমান সংকট সমাধানে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক মহলকে এগিয়ে আসতে হবে। সরকারের একগুয়েমির কারণে আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ ছাড়া বর্তমান সংকট থেকে দেশকে রক্ষা করা অসম্ভব হয়ে পড়েছে।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন