ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৮ °সে


যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি পিএইচডি শিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি পিএইচডি শিক্ষার্থী নিহত
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে ডাকাতের গুলিতে পিএইচডি গবেষণারত এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম রিভেইলির খবরে বলা হয়েছে, নিহত বাংলাদেশির নাম মো. ফিরোজ-উল আমিন (২৯)। তিনি লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডি করছিলেন। একইসঙ্গে একটি গ্যাস স্টেশনে ক্লার্ক হিসেবে কাজ করতেন।

আইনজীবীর বরাত দিয়ে ওই খবরে বলা হয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে তিনটায় এয়ারলাইন হাইওয়ের ওপর লাকি’স ভ্যালেরো গ্যাস স্টেশনে ঢুকে ডাকাতেরা ফিরোজকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির জনসংযোগ পরিচালক অ্যার্নি বালার্ড ওই আইনজীবীকে জানান, ফিরোজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তৃতীয় গোল্ডেন জি রিচার্ডের অধীনে পিএইচডি গবেষণা করছিলেন। ড. রিচার্ড ডিজিটাল ফরেনসিক, মেমোরি ফরেনসিক, রিভার্স ইঞ্জিনিয়ারিং, ম্যালওয়্যার বিশে­ষণ ও অপারেটিং সিস্টেমের বিশেষজ্ঞ।

আরও পড়ুন: গণতন্ত্রকে শক্তিশালী করতে প্রয়োজন শক্তিশালী বিরোধী দল: তথ্যমন্ত্রী

ঘটনাস্থল ইস্ট ব্যাটন রৌজের শেরিফের অফিস থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার ভোর ৩টা ৩০ মিনিটে লুসি’র ভ্যালেরো গ্যাস স্টেশনে কাজ করছিলেন ফিরোজ। ঘটনার সময় একজন ব্যক্তি ওই স্টেশন ভবনে প্রবেশ করে এবং ফিরোজকে গুলি করে। তারপর সে স্টোরের সবকিছু নিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই ফিরোজকে মৃত ঘোষণা করা হয়। তিনি থাকতেন ১৪৪৩ ব্রাইটসাইডে।

ফিরোজ টাইগার আইটির সাবেক একজন নির্বাহী। তিনি বাংলাদেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তিনি লুইজিয়ানায় ড. গোল্ডেন জি রিচার্ড তৃতীয়’র অধীনে গবেষণা করছিলেন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন