বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিমানবন্দরে বিএনপির সমাবেশ

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৪

দলের চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেএফকে বিমানবন্দরে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে যেখানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ বিমানবন্দরে শান্তি সমাবেশ করছিল, তার অদূরেই এই সমাবেশ করে বিএনপি।

বিক্ষোভ সমাবেশে তারা সরকারের বিরুদ্ধে নানান স্লোগান দিয়ে খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দাবি করেন। একইসঙ্গে তারা নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবি করেন।

কমিটি নিয়ে হতাশায় ডুবে থাকা যুক্তরাষ্ট্র বিএনপির বড় অংশই এই সমাবেশে অংশ নেয়নি। এ নিয়ে দলের নেতা-কর্মিদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা গেছে। তারা বলেন, দলের এই দঃসময়ে যারা এখানে আসেনি তারা কখনোই বিএনপির লোক ছিল না। তারা সুবিধাবাদী। 

জেএফকে এয়ারপোর্টের পার্কিং লটে অনুষ্ঠিত হয় বিএনপির এই সমাবেশ। এতে অংশ নেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিল্টন ভুইয়া, যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, নিউইয়র্ক বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, জাসাস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আলহাজ্ব আবু তাহের, সাধারণ সম্পাদক কয়ছর আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, বিএনপি নেতা মাকসুদুল হক চৌধুরী, রুহুল আমিন নাসির, মুনির হোসেন, মোশাররফ হোসেন সবুজ, নাসির উদ্দিন, আতিকুল হক আহাদ, আশরাফ আহমেদ, সিদ্দিক হোসেন রুবেল, শেখ হায়দার আলী, নাসিম আহমেদ, মোতাহার হোসেন, এলিজা আকতার মুক্তা, মোহাম্মদ মান্নান, সায়েদ আলী, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন: সাকিবের মতে এটা বড়ো জয়

বিএনপির নেতারা জানান, যেখানে হাসিনা সেখানেই আমাদের প্রতিরোধ। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের ভাষণ দেয়ার সময় এবং ২৮ সেপ্টেম্বর সংবর্ধনার সময়ও তারা বিক্ষোভ করবেন বলে জানান।

ইত্তেফাক/নূহু