ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে

পর্তুগালে আল কোরআন বিতরণ

পর্তুগালে আল কোরআন বিতরণ
ছবি: সংগৃহীত

পর্তুগালের রাজধানী লিসবনে আল কোরআন মেমোরাইজিং সেন্টারের উদ্যোগে ফ্রি আল কোরআন বিতরণ করা হয়েছে। পর্তুগালের স্থানীয় সময় শনিবার রাতে লিসবনের কাজা দ্য কবিলহা হলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটি ব্যাক্তিবর্গের মাঝে পবিত্র আল কোরআন ফ্রি বিতরণ করা হয়। এতে বাংলা, ইংরেজি ও আরবী তিন ভাষায় অনুবাদিত আল কোরআন বিতরণ করা হয়।

তাহের আহমেদ চৌধুরির সভাপতিত্বে মহিউদ্দিন সুমনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল মসজিদ লিসবনের ইমাম ও খতিব মাওলানা শেখ ডেভিড মুনির।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আল কোরআন একাডেমি লন্ডনের চেয়ারম্যান ড. হাফিজ মুনির উদ্দিন আহমেদ। বক্তব্যে তিনি বলেন, আল কোরআন একাডেমী এ পর্যন্ত বিভিন্ন ভাষায় অনুদিত প্রায় ৮ লক্ষাধিক কোরআন বিতরণ করেছ। তারই ধারাবাহিকতায় আমরা আল কোরআন মেমোরাইজিং সেন্টার লিসবনের সাথে যৌথভাবে ফ্রি কোরআন বিতরণে সামিল হয়েছি।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাবসায়ী মো. কাজল আহমেদ, লিসবনের প্রবীণ কমিউনিটি ব্যাক্তিত্ব অলিউর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে কোরআনুল কারীম থেকে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন মাওলানা শেখ ডেভিড মুনির এবং দোয়া ও মুনাজাত পরিচালনা করে।

অনুষ্ঠানের বিরতির মাঝে মাঝে ইসলামী সংগীত পরিবেশন করেন লিসবন শিল্পীগোষ্ঠীর সদস্যদরা। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন, সাজিদ মোহাম্মদ, কামরুল আলী, সফি উল্লাহ মাহমুদ, রাজীব আল মামুন, মোহাম্মদ আসাদ উল্লাহ প্রমুখ।

আল কোরআন মেমোরাইজিং সেন্টার লিসবন ইন্টারন্যাশনাল কালচারাল অ্যাসোসিয়েশনে এর সহযোগী একটি প্রতিষ্ঠান। ২০১৮ সালে যাত্রা শুরু করে। চলতি বছর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে ফ্রি কোরআন বিতরণ কর্মসূচীর আয়োজন করেন।

পবিত্র আল কোরআনের বাণী সবার হাতে হাতে পৌঁছে দিতে ফ্রি আল কোরআন বিতরণ, ইসলামিক সেমিনার আয়োজন ছাড়াও লিসবনে বেড়ে উঠা বাংলাদেশি শিশুদের জন্য ফ্রি আল কোরআন নুরানী ও হিফজ কোর্স পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। যেখানে ভিন্ন ভিন্ন সময় কোরআন শিখতে আসে শিশুরা।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন