ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
২৭ °সে


গ্রিসে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত

গ্রিসে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত
গ্রিসে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত।ছবি: ইত্তেফাক

গ্রিসের রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ব্যাপক উৎসাহ ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপিত হয়েছে। দূতাবাস প্রাঙ্গণে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনা, দোয়া ও মিলাদ মহাফিল এবং তবারক বিতরণের মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:)-এর পূণ্যময় জীবন ও কর্ম নিয়ে আলোচনাকালে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত মো. জসীম উদ্দিন এনডিসি বলেন, ‘বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:)-এর আবির্ভাব বিশ্বমানবতার মুক্তির দ্বার খুলে দিয়েছিল। তিনি শুধু ধর্ম প্রচারই করেননি, আজীবন তিনি নির্যাতিত বিপন্ন মানুষের মঙ্গলের জন্য কাজ করেছেন।

রাষ্টদূত বলেন, আমরা তাঁর জীবন থেকে সহমর্মীতা, সহনশীলতা, দেশপ্রেম, দায়িত্বশীলতা ও সততার অনন্য শিক্ষা গ্রহণ করে পরিবারের প্রতি দায়িত্বশীল আচরন এবং মাদকমুক্ত, শান্তি ও সম্পৃতির বিশ্ব গড়তে ভূমিকা রাখতে পারি।

দূতাবাসের কাউন্সিলর মো. খালেদ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই আলোচনায় প্রবাসী বাংলাদেশি নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন । এরপর মাওলানা মো. আব্দুল লতিফের পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাতবরনকারী সদস্যদের এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। বাংলাদেশের এবং প্রবাসী বাংলাদেশিদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেও দোয়া করা হয়।

আলোচনা ও দোয়া মাহফিলে গ্রীস আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, ব্যবসায়ী ও আওয়ামী লীগ সংগঠনসমূহের নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশি, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। দোয়া ও মাহফিল শেষে অংশগ্রহণকারীদের মাঝে তবারক বিতরণ করা হয়।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন