ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
২১ °সে

জায়মা রহমানের যুক্তরাজ্যের ইনার ট্যাম্পেল থেকে বার-এট-ল অর্জন

জায়মা রহমানের যুক্তরাজ্যের ইনার ট্যাম্পেল থেকে  বার-এট-ল অর্জন
ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নাতনি জায়মা রহমান যুক্তরাজ্যের ইনার ট্যাম্পেল থেকে বার-এট-ল অর্জন করেছেন। তারেক রহমানের একমাত্র কন্যা জায়মা জারনাজ রহমানের বার-এট-ল এর আগে লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটি থেকে আইনশাস্ত্রে গ্রাজুয়েশন ডিগ্রি লাভ করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার নাতনি ও তারেক রহমান সাহেবের একমাত্র কন্যা জায়মা রহমান লন্ডনের ইনার ট্যাম্পেল থেকে বার-এট-ল অর্জন করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি তিনি কর্মক্ষেত্রে আরো সাফল্য অর্জন করবেন।

আরো পড়ুন: মিথ্যা মামলা করায় ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের মামলা

দীর্ঘদিন বাবা-মায়ের সাথে লন্ডনে থাকা জায়মা রহমানের আইন শাস্ত্রে এই অর্জনে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ সৃস্টি হয়েছে। বিভিন্ন নেতারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানাভাবে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

ঢাকার হলিফ্যামিলি হাসপাতালে জায়মা জন্ম। জন্মের পর থেকে ঢাকা সেনানিবাসে শহীদ মইনুল সড়কের বাসায় দাদী বেগম খালেদা জিয়ার সাথে বড় হয়েছেন জায়মা। সেই বাসায় তার বাবা-মাও থাকতেন। ঢাকার বারিধারায় আইএসডি (ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা) স্কুলে ইংরেজি মাধ্যমে পড়াশুনা করেছেন জায়মা রহমান।

১/১১ এর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৮ সালে ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে চলে যায় জাইমা। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটিতে আইন বিভাগে ভর্তি হন।

পরিবারের পক্ষ থেকে জানান হয়,জায়মা রহমান দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া চেয়েছেন যাতে এই পেশায় থেকে মানুষের সেবায় সফলকাম হতে পারেন।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন