ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯১ বাংলাদেশির মৃত্যু

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯১ বাংলাদেশির মৃত্যু
[প্রতীকী ছবি]

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিদেশে এখন পর্যন্ত শতাধিক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে, শুধু যুক্তরাষ্ট্রেই ৯১ বাংলাদেশি প্রবাসী মারা গেছেন। মৃতদের মধ্যে নিউ ইয়র্কের বাংলাদেশ সোসাইটির সভাপতি ও কার্যকরী সংসদের একজন সদস্যও রয়েছেন।

সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যু হয়েছে নিউ ইয়র্কে। এরপর নিউ জার্সি ও মিশিগানেও বেশ কিছু বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিউ ইয়র্ক কর্তৃপক্ষ করোনায় বেশি সংক্রমিত এলাকাগুলোর নাম প্রকাশ করেছে। এর মধ্যে রয়েছে : জ্যাকসন হাইটস, জ্যামাইকা ও ব্রুকলিনের কয়েকটি এলাকা। এসব এলাকায় বাংলাদেশিদের সংখ্যা অনেক।

যুক্তরাষ্ট্রের পরই সবচেয়ে বেশি প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে যুক্তরাজ্যে। সেখানে ২৩ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে ইতালি ও স্পেনে করোনায় তুলনামূলকভাবে প্রবাসী বাংলাদেশির মৃত্যুর সংখ্যা কম। এই দুই দেশে তিন জন করে বাংলাদেশির মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে ৬, কাতারে ২, আরব আমিরাতে ১, লিবিয়ায় ১, সুইডেনে ১ ও গাম্বিয়ায় ১ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এছাড়া সিঙ্গাপুরে ও বাহরাইনে বেশ কিছু বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ইত্তেফাক/এমআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৯ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন