ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

প্রবাসীর সহায়তা অসহায় পরিবারের পাশে ‘ইচ্ছা ফাউন্ডেশন’

প্রবাসীর সহায়তা অসহায় পরিবারের পাশে ‘ইচ্ছা ফাউন্ডেশন’
প্রবাসীর সহায়তা অসহায় পরিবারের পাশে ‘ইচ্ছা ফাউন্ডেশন’।

করোনা ভাইরাসের কারণে গৃহবন্দী হয়ে পরা, কর্মহীন ও মুখ ফুটে কারো কাছে চাইতে পারেনা এমন মানুষসহ দেড়'শ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন ইচ্ছা ফাউন্ডেশন। সিঙ্গাপুরের প্রবাসী ব্যবসায়ী ও বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলমের সহযোগিতায় এসব সহায়তা দেয় সংগঠনটি।

বুধবার রাজধানীর শের-ই-বাংলা নগরে ইচ্ছা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় দেশ’শ প্যাকেট ঈদ উপহার বিতরণ করা হয়। ঈদ উপহারের প্যাকেটটিতে আছে চাউল ৫কেজি, পোলাও এর চাউল ১কেজি, মুগুর ডাল ১কেজি, আলু ৩কেজি, পেয়াজ ২কেজি, সয়াবিন তেল ১লিটার, সেমাই ২প্যাকেট, চিনি ১কেজি, গুড়া দুধ(২০০গ্রাম) ১প্যাকেট ও সাবান ২পিস।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শহিদুল আলম খান কাজল, আসাদুজ্জামান আসাদ, হাসানুজ্জামান হিটু, এরশাদ হোসেন সাদি, আবু সাঈদাসহ আরও অনেকে।

তারা সংগঠনটির কার্যক্রমকে স্বাগত জানিয়ে স্থানীয় নেতারা বলেন, আমরা এই শিক্ষিত তরুণদের ভালো কাজগুলোর সাথে আছি।

ইচ্ছা ফাউন্ডেশনের সেচ্ছাসেবীদের মধ্যে ছিলেন মোঃ নুরুল ইসলাম সোহেল, এনামুল হক, কাজী আহাদ হোসেন, কাজী সবুজ, মোহাম্মদ আজগর মিলন, আফজাল, ইমন, তানভীর, মামুন, তারেক, সাব্বির, টিপু, মৃদুল, বিপুল, রাতিন, রমজান, রাব্বি, রাসেল, রাহাত, শুভ, স্বাধীন, রানা, বজলু, সেলিম, শাহীন, আলাউদ্দিন সহ বেশ কয়েকজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ।

ইচ্ছা ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা নুরুল ইসলাম সোহেল বলেন, আমরা অনেকদিন যাবত বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করছি। ইচ্ছা ফাউন্ডেশনটি মূলত আমরা বন্ধুরা মিলে করেছি। বিভিন্ন সময় আমরা নিজেদের টিফিন বা হাত খরচের টাকা দিয়ে ছোট ছোট সামাজিক কাজগুলো করি। করোনা ভাইরাসের এই দুঃসময়েও অনেকে আমাদের কাছে সহযোগিতা চায়। যাদের একটি বড় অংশ নিম্ন মধ্যবিত্ত ও মুখ ফুটে বলতে না পারা পরিবার। তাই করোনার এই দুঃসময়ে আমরা কিছু পরিচিত মানুষের কাছে অসহায় মানুষদের সহযোগিতার জন্য বলি। সম্প্রতি সিঙ্গাপুরের বিশিষ্ট ব্যবসায়ী খোরশেদ আলম সাহেব আমাদের ১৫০ প্যাকেট খাবার মানুষের মাঝে বিতরণ করার জন্য বলেন। আমরাও এই দুঃসময়ে অসহায় মানুষগুলো যেন ঈদের দিন একটু ভালো খেতে পারে তাই ঈদ উপহারের প্যাকেজটি তৈরি করি।

আরও পড়ুন: টাঙ্গাইল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ও ত্রাণ সহায়তা প্রদান

ইচ্ছা ফাউন্ডেশনের আরেক জন উদ্যোক্তা কাজী আহাদ বলেন, আমরা মানব সেবায় কাজ করছি। বর্তমানে এই দুর্যোগের সময়ে আমরা আরো মানুষকে সহযোগিতা করতে চাই তাই আমাদের ইচ্ছা ফাউন্ডেশনের সাথে থেকে অসহায় মানুষদের সহায়তায় এগিয়ে আসুন।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৭৩৮ জনে।

ইত্তেফাক/আরআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০২ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন