বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
৩১ °সে

ইতালিতে করোনায় আক্রান্ত সাতমাসের অন্তঃসত্ত্বা বাংলাদেশি নারী

ইতালিতে করোনায় আক্রান্ত সাতমাসের অন্তঃসত্ত্বা বাংলাদেশি নারী
প্রতীকী ছবি।

ইতালিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাতমাসের অন্তঃসত্ত্বা ৩৪ বছর বয়সী এক বাংলাদেশি নারী। দেশটির দ্বীপাঞ্চল পালেরমো শহরের একটি বাসা থেকে ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্বাস্থ্যকর্মীরা।

আক্রান্ত ওই নারী ও তার অনাগত সন্তানকে বাঁচাতে একটি বিশেষ ফ্লাইটে দেশটির আরেক শহর পাভিয়া থেকে প্লাজমা আনা হয়েছে।

জানা যায়, দেশটিতে লকডাউন শিথিল হবার পর বিমানযোগে যুক্তরাজ্য থেকে ইতালির রাজধানী রোমে যাত্রাবিরতি নিয়ে পালেরমোতে নিজ ভাইয়ের বাসায় বেড়াতে আসেন ওই মহিলা। পরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে স্থানীয় হাসপাতালের হেল্পলাইনে ফোন দিলে দ্রুত এ্যাম্বুলেন্স এসে তাকে হাসপাতালে নিয়ে যায় সেখানকার স্বাস্থ্যকর্মীরা। পরে পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে করোনার উপস্থিতির প্রমাণ পাওয়া যায়। এ ঘটনার পরেই তার ভাইয়ের বাসা লকডাউন করে দিয়েছে পুলিশ।

এঘটনায় আতংক বিরাজ করছে স্থানীয় প্রবাসী বাঙ্গালীদের মধ্যে। কারণ আক্রান্ত ওই নারী ইতালি আসার পর অনেক বাংলাদেশি আত্মীয়-স্বজনদের বাসায় গিয়েছেন। এছাড়াও তার অনাগত সন্তানের জন্য বিভিন্ন মার্কেটে গিয়ে কেনাকাটা করেছেন।

তবে স্থানীয় প্রশাসন সব জায়গাগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। এছাড়াও যুক্তরাজ্য থেকে ইতালির ওই ফ্লাইটের সকল যাত্রীর সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

এ ঘটনায় দেশটির সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মাত্ত্বেও সালভিনি দুঃখ প্রকাশ করেন। এছাড়াও আক্রান্ত ওই নারীর সঠিক চিকিৎসার মাধ্যমে সুস্থতা কামনা করেন। আক্রান্ত ওই নারীর দেশের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে। তিনি দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে ইতালি থাকার পর যুক্তরাজ্যে পাড়ি জমান।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত