বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
৩০ °সে

ইতালিতে সুস্থ সন্তানের জন্ম দিলেন করোনায় আক্রান্ত বাংলাদেশি নারী

ইতালিতে সুস্থ সন্তানের জন্ম দিলেন করোনায় আক্রান্ত বাংলাদেশি নারী
ফাইল ছবি

ইতালিতে অস্ত্রোপাচারের মাধ্যমে কন্যা সন্তান জন্ম দিয়েছেন করোনায় আক্রান্ত ৩৪ বছর বয়সী বাংলাদেশি এক নারী। দেশটিতে এমন ঘটনা এই প্রথম।

বৃহস্পতিবার সকালে দেশটির পালেরমো শহরের চেরভেল্লো হাসপাতালে এ ঘটনা ঘটে। বর্তমানে মেয়ে সুস্থ রয়েছেন তবে মায়ের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় হাসপাতালের ডাক্তারদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, দেশটিতে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত কোনো নারী অস্ত্রোপাচারের মাধ্যমে সন্তান জন্ম দিয়েছেন। মেয়ে সুস্থ থাকলেও মায়ের অবস্থা আশংকাজনক। তবে মায়ের জীবন বাঁচাতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে হাসপাতালের স্পেশাল টিম।

আক্রান্ত ওই নারীর দেশের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে। যুক্তরাজ্য প্রবাসী ওই নারী সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় তিন সপ্তাহ আগে বিমানযোগে যুক্তরাজ্য থেকে ইতালির রাজধানী রোমে যাত্রাবিরতি নিয়ে পালেরমোতে নিজ ভাইয়ের বাসায় বেড়াতে আসেন। কয়েকদিন পর করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে স্থানীয় হাসপাতালের হেল্পলাইনে ফোন দিলে দ্রুত অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে যায় সেখানকার স্বাস্থ্যকর্মীরা। পরে পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে করোনার উপস্থিতির প্রমাণ পাওয়া যায়। পরে হেলিকপ্টারযোগে অন্য শহর থেকে প্লাজমা এনে তার চিকিৎসা করা হয়।

দীর্ঘ তিন সপ্তাহ চিকিৎসার পর বৃহস্পতিবার সকালে প্রসব বেদনা উঠলে অস্ত্রোপাচারের মাধ্যমে সন্তান জন্ম দেন ওই নারী।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত