বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
৩০ °সে

ইতালি পৌঁছেছে বিমানের বিশেষ ফ্লাইট, দ্বিতীয় ফ্লাইট ১৭ জুন

ইতালি পৌঁছেছে বিমানের বিশেষ ফ্লাইট, দ্বিতীয় ফ্লাইট ১৭ জুন
প্রবাসী বাংলাদেশি নিয়ে প্রথম ফ্লাইটটি ইতালিতে অবতরণ করেছে। দ্বিতীয়টি ছেড়ে যাবে ১৭ জুন। ছবি: ইত্তেফাক

মহামারী করোনার কারণে বাংলাদেশে আটকে পরা ২৬৫ জন যাত্রী নিয়ে ইতালিতে পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট। স্থানীয় সময় শুক্রবার বিকাল সাড়ে ৫টায় দেশটির রাজধানী রোমের ফিউমিচিনো বিমানবন্দরে অবতরণ করে বিমানের এ বিশেষ ফ্লাইট। এসময় ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ও স্থানীয় বাঙ্গালী কমিউনিটির নেত্রবৃন্দরা বিমানবন্দরে উপস্থিত হতে যাত্রীদের অভ্যর্থনা জানান।

অপরদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ১৭ জুন ২৭১ জন যাত্রী নিয়ে চার্টার্ড বিমানের আরও একটি ফ্লাইট ইতালির উদ্দেশ্যে ঢাকা থেকে ছেড়ে যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজনেসক্লাসে ১৭ ও ইকোনোমি ক্লাসে ২৫৪ জন যাত্রী নিয়ে বাংলাদেশ সময় দুপুর ১২ টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রোমের ফিউমিচিনো বিমানবন্দরের উদ্দেশ্যে আরও একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। এ ফ্লাইটে প্রাপ্তবয়স্ক বিজনেসক্লাসের একজন যাত্রীর ভাড়া এক লাখ ১৯ হাজার ৯৮২ টাকা এবং ইকোনোমি ক্লাসের প্রতি সিটের ভাড়া ৯২ হাজার ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, করোনার কারণে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় বাংলাদেশে আটকে আছে প্রায় তিন হাজার ইতালি প্রবাসী। নির্ধারিত সময়ের মধ্যে যেতে না পারলে অনেকেই চাকরি হারাতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত