বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
৩০ °সে

জার্মানিতে মোহাম্মদ নাসিমের স্মরণে অনলাইন শোক সভা

জার্মানিতে মোহাম্মদ নাসিমের স্মরণে অনলাইন শোক সভা
জার্মানিতে মোহাম্মদ নাসিমের স্মরণে অনলাইন শোক সভা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ১৫ জুন বিকাল ছয়টায় জার্মান আওয়ামী লীগ আহ্বায়ক কমিটি অনলাইন শোক সভার আয়োজন করে। শোক সভায় সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া। সভা পরিচালনা করেন অমিত মজুমদার ও কারিগরি সহায়তা করেন সেলিম ভূঁইয়া।

জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে মিজানুর হক খান, শাহাবুদ্দিন, হাফিজুর রহমান আলম, মাবু জাফর স্বপন ও মাহফুজ ফারুক বক্তব্য রাখেন। সভায় জার্মান আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক যথাক্রমে মোবারক আলী ভূঁইয়া বকুল, নূরে আলম সিদ্দিকী রুবেল, নজরুল ইসলাম খালেদ ও রোমান মিয়া বক্তব্য রাখেন।

আরো বক্তব্য রাখেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ, হেসেন কমিটির নবনির্বাচিত সভাপতি নোমান হামিদ এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুদ্দিন রিচার্ড।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজল দাস, নর্দ রাইন-ভেস্টফালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম, বার্লিন আওয়ামী লীগ নেতা রানা ভূঁইয়া, বাপ্পি তালুকদার, মো. কুদ্দুস আলী, জার্মান স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আওয়াল খান, কৃষিবিদ নূরে আলম সিদ্দিকী, বেলাল হোসেন, এমানুর রহমান মুসা, শাহরিয়ার রাজু, মালেক হোসেন, আবুল কালাম, নিতিশ কুন্ডু, ফরিদুজ্জামান দিপু, মাখন সরকার, অনিক পাল শোভন, শিহাব খান, রাসেদ ভূঁইয়া, মো. রাসেল জাহিদুল হক রিফাত, আবির মোল্লা, ওমর ফারুক শাওন, আবিদুর রহমান আবিদ, প্লাবন ভূঁইয়া সহ আরো অনেকে।

জার্মানিতে মোহাম্মদ নাসিমের স্মরণে অনলাইন শোক সভা

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিশ্বস্ত আস্থাভাজন এই নেতারা আজীবন নিষ্ঠা ও উদারতার সাথে দেশ এবং দেশের মানুষের জন্য রাজনীতি করে গেছেন। সামরিক শাসনের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনে, বিএনপি-জামায়াতের স্বৈরাচারী গণবিরোধী শাসনের বিরুদ্ধে আন্দোলনে তাদের অগ্রণী সাহসী ভূমিকার জন্য তারা চিরস্মরণীয় হয়ে থাকবেন। এই মহান তিন নেতার প্রয়াণ দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। সভা শেষে মরহুম নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত