বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭
২৯ °সে

ইউরোপে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ইউরোপে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
ইউরোপে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন।ছবি: ভিডিও থেকে

বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবদীপ্ত পথ চলার ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতা-কর্মীদের অংশগ্রহণে এক অনলাইন আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে দলের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.)মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, ‘বাংলাদেশে যা কিছু অর্জন, সব আওয়ামী লীগের হাত ধরে।’

আলোচনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা এম এ গনি। সঞ্চালনা করেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিঙ্কন মোল্লা। বিশেষ অতিথি ও আলোচক হিসাবে ছিলেন ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া ও এম ফারুক প্রিন্স ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযোদ্ধা শহীদ সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফারুক খান এমপি বলেন, ‘বাংলাদেশ ও বাঙালির ইতিহাস বলতে গেলে আওয়ামী লীগ ও জাতির পিতা বঙ্গবন্ধুর কথা বলতে হবে।

তিনি দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ঐতিহাসিক ভূমিকার প্রশংসা করে তাদের অভিবাদন জানান এবং বাংলাদেশের উন্নয়ন এবং মধ্য আয়ের দেশ গড়ার স্বপ্ন নিয়ে কথা বলেন।

ইউরোপ প্রবাসী বাঙালিদের তিনি প্রবাসে বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরতে আহ্বান জানান। এ সময় তিনি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তার দীর্ঘায়ু কামনা করে সকলের নিকট দোয়া চান ।

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রে ইঞ্জিনিয়ারিংয়ে ‘১০ নিউ ফেস’ স্বীকৃতি পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত ওয়াকিল

অনুষ্ঠানে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের বর্তমান নেতৃত্বের বিরুদ্ধে দলের সিনিয়র ও পরীক্ষিত নেতৃবৃন্দরা অভিযোগ করলে তিনি তাদের বক্তব্য ধর্য্যসহকারে সব শুনেন এবং সকলকে নিয়ে প্রবীণ নেতা ও বর্তমান উপদেষ্টা এম এ গনিকে বসে সমাধানের পরামর্শ দেন ।

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন-জার্মানি থেকে আনোয়ারুল কবির, মিজানুর হক খান, হাফিজুর রহমান আলম মাবু জাফর স্বপন, নুর জাহান খান নুরী ,মাসুদুর রহমান মাসুদ, সেলিম ভুঁইয়া। স্পেন থেকে স্পেন আওয়ামী লীগের সাবেক সভাপতি আক্তার হোসেন আতা, শাকিল খান পান্না, মো. বোরহান উদ্দিন; ফ্রান্স থেকে মিজানুর রহমান মিন্টু; আয়ারল্যান্ড থেকে খন্দকার মোনায়েম রানা, রফিক খান, ফিরোজ হোসেন, জাহিদ চৌধুরী বাবু ও অলক সরকার।

এছাড়াও পর্তুগাল থেকে শওকত ওসমানসহ অস্ট্রিয়া ,বেলজিয়াম, ডেনমার্ক , ফ্রান্স , ফিনল্যান্ড ,জার্মানি , গ্রীস,ইতালি, নেদারল্যান্ড ,আয়ারল্যান্ড, নরওয়ে, পর্তুগাল, সুইডেন স্পেন ,ইউকেসহ ইউরোপ আওয়ামী লীগের বিভিন্ন দেশের সাবেক ও বর্তমান সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত