বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

জার্মানিতে আইনশাস্ত্রে বাংলাদেশি বংশোদ্ভূত রুবায়া ফাহমিন হকের সফলতা

জার্মানিতে আইনশাস্ত্রে বাংলাদেশি বংশোদ্ভূত রুবায়া ফাহমিন হকের সফলতা
রুবায়া ফাহমিন হক। ছবি: সংগৃহীত

গত সপ্তাহে প্রকাশিত ফলাফলে 'ফুললি কোইয়ালিফাইড লয়ার' হিসেবে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রুবায়া ফাহমিন হক। জার্মানির ফ্রাঙ্কফ্রুটের বিখ্যাত গোয়েথে ইউনিভার্সিটি থেকে আইনশাস্ত্রের চূড়ান্ত পরীক্ষায় এই সফলতা পান তিনি।

জার্মানিতে বাংলাদেশি বংশোদ্ভূত সিলেটের রুবায়া ফাহমিন হক জন্মের পর থেকেই মা বাবার সঙ্গে ফ্রাঙ্কফ্রুট শহরে স্থায়ীভাবে বসবাস ও লেখাপড়া করে আসছিল। ছোট বেলা থেকেই লেখাপড়ায় খুবই মেধাবী ও মনোযোগী ছিলেন ফাহমিন। মেধাবীর সুবাদে নামী-দামী স্কুলে লেখাপড়ার পাশাপাশি সে জার্মানি ফ্রাঙ্কফ্রুটের বিখ্যাত গোয়েথে ইউনিভার্সিটিতে আইন শাস্ত্রে লেখাপড়ার সুযোগ পায়। প্রতিটি সেমিস্টারের সফলতার সহিত উত্তীর্ণ হয়ে গত দুমাস পূর্বে চূড়ান্ত পরীক্ষা দেয়। কোভিড১৯ এর কারণে পরীক্ষার ফলাফল বের হতে দেরি হয়। গত সপ্তাহে চূড়ান্ত পরীক্ষার ফলাফলে একমাত্র বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে সবাইকে তাক লাগিয়ে 'ফুললি কোইয়ালিফাইড লয়ার' হিসেবে সফলতার সহিত উত্তীর্ণ হয়। সে ভবিষ্যতে বিচার বিভাগে কাজ করতে চায়।

প্রসঙ্গত, রুবায়া ফাহমিন হক সী-ল্যান্ড সুপার মার্কেটর স্বত্বাধিকারী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি, জার্মান ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতাকালীন সাধারণ সম্পাদক ও জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল হকের ছেলে, পরব জয়নাল হক পি. এইচ. ডি ( মলিকুলার বায়োকেমিষ্ট্রি ) সঙ্গে গত দুই বছর পূর্বে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্বপ্ন বাস্তবে রূপ দিতে সকলের নিকট দোয়া চেয়েছেন। বাংলাদেশি সবার ঘরে এমন সফলতার আনন্দ নিয়মিত বয়ে যাক এমনটিই কামনা করেছেন তার শ্বশুর বিশিষ্ট ব্যবসায়ী জয়নাল হক ।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত