বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

রোম থেকে ১২৪ বাংলাদেশীকে ফেরত পাঠাল বিমানবন্দর কর্তৃপক্ষ

রোম থেকে ১২৪ বাংলাদেশীকে ফেরত পাঠাল বিমানবন্দর কর্তৃপক্ষ
[ছবি: সংগৃহীত]

দোহা থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রোমে আসা ১২৫ বাংলাদেশীর মধ্যে ১২৪ জনকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠিয়েছে রোম বিমানবন্দর কর্তৃপক্ষ। এছাড়া একই ফ্লাইটে ৭৫ জন অন্য দেশের যাত্রীকে বিমানবন্দরে করোনা পরীক্ষা করে কোয়ারেন্টাইনে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

জানা যায়, বুধাবার দুপুরে কাতার এয়ারওয়েজের কিউআর-১৩২ ফ্লাইটটি দেশটির স্বাস্থ্যবিধি অমান্য করে ১২৫ জন বাংলাদেশী নাগরিক ও ৭৫ জন অন্যান্য দেশের নাগরিক নিয়ে রোমের ফিউমিচিনো বিমানবন্দরে অবতরণ করে। এসময় বিমানে থাকা ১২৫ বাংলাদেশীকে বিমান থেকে বের না হবার নির্দেশ দেয়া হয়। তবে ওই ফ্লাইটে এক বাংলাদেশী মহিলার শিশুবাচ্চা থাকায় মানবিক দিক বিবেচনা করে তাকে করোনা পরীক্ষা করে ইমিগ্রেশন পাড় হবার সুযোগ দেয়া হয় । এছাড়া আরো ৭৫ জন অন্যান্য দেশের নাগরিকদের করোনা পরীক্ষা করে ইমিগ্রেশন পাড় হবার নির্দেশ দেয়া হয়। এছাড়া ১২৪ বাংলাদেশীকে স্থানীয় সময় বিকাল চারটায় একই ফ্লাইটে ইতালি ত্যাগের নির্দেশ দেয়া হয়।

এসময় লাতসিওর কাউন্সিলর আলেসসিও দি আমাতো স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আগামী একসপ্তাহে বাংলাদেশ থেকে আসা কোন যাত্রীকে ইতালি প্রবেশের অনুমতি দেয়া হবেনা বলে ঘোষণা দিয়েছি। কিন্তু কাতার এয়ারওয়েজ এ নির্দেশনা অমান্য করে এতোসংখ্যক বাংলাদেশীর সাথে অন্যান্য দেশের যাত্রীদের সাথে একই ফ্লাইটে ইতালি নিয়ে আসে। এতে ওই ৭৫ যাত্রী যদি করোনায় আক্রান্ত হয় তাহলে এ দায়ভার কাতার এয়ারওয়েজ কোন ভাবেই এড়াতে পারবেনা’।

এছাড়াও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বুধবার রোমে আসা ওই ১২৫ বাংলাদেশী প্রথমে বাংলাদেশ থেকে অন্য একটি এয়ারলাইন্সের ফ্লাইটে দুবাই যায়। পরে দুবাই থেক আরেক ফ্লাইটে কাতার যায় এবং সর্বশেষ কাতার থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে রোম এসে পৌঁছায়। তবে বর্তমানে ওই যাত্রীদের কাতারের দোহা থেকে কোথায় নিয়ে যাওয়া হবে সেবিষয়ে এখনো কিছু জানা যায়নি।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত