বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

বাংলাদেশের করোনা সার্টিফিকেট নিয়ে জালিয়াতির খবর ইতালির গণমাধ্যমে

বাংলাদেশের করোনা সার্টিফিকেট নিয়ে জালিয়াতির খবর ইতালির গণমাধ্যমে
ইতালির ‘ইল মেসাজ্জেরো’ পত্রিকায় বাংলাদেশের খবর।

বাংলাদেশের করোনা সার্টিফিকেট নিয়ে জালিয়াতির খবর প্রকাশিত হয়েছে ইতালির গণমাধ্যমে। দেশটির স্বনামধন্য গণমাধ্যম ‘ইল মেসাজ্জেরো’ ৭ জুলাই ‘বাংলাদেশ থেকে ভুয়া করোনামুক্তের সার্টিফিকেট নিয়ে ইতালি আসছে’ এমন হেডলাইন দিয়ে পত্রিকার প্রথম পাতায় এমন প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র ৩৬ ইউরো বাংলাদেশী টাকায় সাড়ে ৩ হাজার টাকা হলেই বাংলাদেশে মিলছে করোনামুক্তের ভুয়া সার্টিফিকেট। আর এসব সার্টিফিকেট নিয়েই কয়েক’শ বাংলাদেশী ইতোমধ্যে ইতালি এসেছেন। এতে হুমকির মুখে পড়েছে এখানে বসবাসরত মানুষেরা।

বাংলাদেশ নিয়ে ইতালির গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ায় হতাশায় প্রবাসী বাংলাদেশীরা। তারা বলছেন, অনেক কষ্টে আমরা ইতালিয়ানদের মনে জায়গা করে নিয়েছি কিন্তু বর্তমানে বাংলাদেশীদের কিছু দুর্নীতির কারণে আমরা আমাদের অর্জিত সেই সুনাম হারাতে বসেছি।

এবিষয়ে দেশটিতে দীর্ঘদিন ধরে বসবাস করা প্রবাসী বাংলাদেশী কিটন শিকদার বলেন, ১৯৯০ সালে যখন আমরা ইতালি আসি তখন এখানকার মানুষ বাংলাদেশ চিনতেন না। তারা মনে করতেন আমরা ভারতী। সততা আর কঠোর পরিশ্রমের ফলে তিলেতিলে আমরা এ দেশের মানুষের মনে জায়গা করে নিয়েছি কিন্তু আমাদের দেশের কিছু কতিপয় অসাধু ও দুর্নীতিবাজদের কারণে আমরা সেই সুনাম আবারো হারাতে বসেছি। এভাবে চলতে থাকলে এখানকার বাসিন্দারা আমাদের নিয়ে নানা ধরনের বিরূপ মন্তব্য করবে। যা আমাদের বাঙ্গালীদের জন্য মোটেও ভালো হবেনা।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত