বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

রোমে করোনায় নতুন শনাক্ত চব্বিশ জনের বিশ জনই বাংলাদেশী

রোমে করোনায় নতুন শনাক্ত চব্বিশ জনের বিশ জনই বাংলাদেশী
করোনা রোগীকে হাসপাতালে নেয়া হচ্ছে। ছবি: সংগৃহীত

ইতালির রাজধানী রোমে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। এরমধ্যে ২০ জনেই বাংলাদেশী বলে জানা গেছে। এদের সবাই ঢাকা থেকে বিশেষ ফ্লাইটে রোমে ফেরা যাত্রী ও তাদের দ্বারা সংক্রমিত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে স্থানীয় গণমাধ্যম। এছাড়াও আরেকজন সম্প্রতি ফিলিপাইন ও আরেক জন ব্রাজিল থেকে রোমে ফিরেছেন। আর বাকি দুইজন ইতালিয়ান নাগরিক বলে নিশ্চিত করেছেন লাতসিও’র হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রতিবেদনে বলা হয়েছে, রোমে গত চব্বিশ ঘণ্টায় ২৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। যারমধ্যে ৯২ শতাংশ অন্যান্য দেশ থেকে আমদানি করা হয়েছে। তবে এদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী কমিউনিটির বলে জানা গেছে।

এবিষয়ে দেশটির সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকি বাচ্চু বলেন, ‘হয়তো বাংলাদেশের বিমানবন্দরে পর্যাপ্ত পরিমাণে টেকনিক্যাল সরঞ্জাম নেই তাই সেখানে সঠিকভাবে পরীক্ষা করা যাচ্ছেনা। তাছাড়া বাংলাদেশ অনেক গরিব দেশ । সেখানে অনেক মানুষই না খেয়ে জীবন-যাপন করছে’।

এছাড়াও তিনি বলেন, বিশ দিন আগে বাংলাদেশ থেকে আসা প্রবাসীর শরীরে আজ করোনা ভাইরাস ধরা পড়েছে। তাই তিনি সকল বাংলাদেশ ফেরত প্রবাসীদের নিজ নিজ দায়িত্বে করোনা ভাইরাস পরীক্ষার জন্য অনুরোধ জানান।

এছাড়াও আরেক প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী ও ইতালি-বাংলার সাবেক সভাপতি তাইফুর রহমান ছোটন দেশটির সাংবাদিকদের জানান, ‘বর্তমান বাংলাদেশের অবস্থা অনেক বিপদজনক। গত মার্চ মাসে ইতালি যে পরিস্থিতি পাড় করেছে বাংলাদেশ বর্তমানে সেই পরিস্থিতি পাড় করছে’।

এছাড়াও দেশটির করোনাভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগের প্রধান ডঃ এঞ্জেলা বেরল্লি বলেন, সোমবার সারাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৬৯ জন। এনিয়ে সর্বমোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ২৩০ জনে পৌঁছেছে। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুবরণ করেছেন ১৩ জন। এনিয়ে দেশটিতে সর্বমোট মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৬৭ জন। এছাড়াও গত একদিনে সুস্থ হয়েছেন ১৭৮ জন। আর বর্তমানে এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে চিকিৎসা নিচ্ছেন ১৩ হাজার ১৫৭ জন। এদের মধ্যে ৬৫ জনের অবস্থা আশংকাজনক।

উল্লেখ্য, বর্তমানে দেশটিতে বাংলাদেশ ফেরত ও তাদের দ্বারা সংক্রমিত করোনা রোগীর সংখ্যা ১৪৬ জন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত