বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

ইতালিতে বিএনপি নেতার দেশ বিরোধী বক্তব্যের প্রতিবাদে ইতালি আওয়ামী লীগের ক্ষোভ প্রকাশ

ইতালিতে বিএনপি নেতার দেশ বিরোধী বক্তব্যের প্রতিবাদে ইতালি আওয়ামী লীগের ক্ষোভ প্রকাশ
ইতালি আওয়ামী লীগের সংবাদ সম্মেলন। ছবি: ইত্তেফাক

ইতালিতে বিদেশী গণমাধ্যমের কাছে বিএনপি নেতার বাংলাদেশের বিরুদ্ধে দেশ বিরোধী বক্তব্যের প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামীলীগের ইতালি শাখা। দ্রুত সময়ের মধ্যে বক্তব্য প্রত্যাহারের দাবী জানিয়েছে সংগঠনটি। নইলে যেকোনো সময়ে বিএনপির ওই নেতার বিরুদ্ধে দেশদ্রোহী মামলা করা হবে বলে ঘোষণা দিয়েছে ইতালি আওয়ামীলীগ।

মঙ্গলবার ( ২১ জুলাই) ইতালির রাজধানী রোমের একটি হলরুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইতালি আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস ফরাজি।

এসময় সংগঠনের সভাপতি বলেন, “কয়েকদিন আগে বিদেশী একটি গণমাধ্যম ও ইতালির কয়েকটি লোকাল গণমাধ্যমে ইতালি বিএনপি’র সাবেক সভাপতি তাইফুর রহমান শাহ ওরফে ছোটন বাংলাদেশের বিরুদ্ধে অনেক মিথ্যা ও দেশদ্রোহী তথ্য দেন। বিদেশী গণমাধ্যমের কাছে ছোটন বলেন ‘ বাংলাদেশে প্রায় দশহাজার প্রবাসী রয়েছেন যারা এই মুহূর্তে ইতালিতে পালিয়ে আসতে চায়। কারণ করোনার কারণে বাংলাদেশ জাহান্নামে পরিণত হয়েছে। ইতালির সরকারের উচিৎ বাংলাদেশের জাহান্নামে আটকা পরা প্রবাসীদের ইতালি ফিরিয়ে নিয়ে চিকিৎসা দেয়া। কারণ বাংলাদেশে করোনার কোন চিকিৎসা নেই’। আমরা ইতালি আওয়ামীলীগের পক্ষ থেকে বিএনপি নেতার এমন বক্তব্যে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। এছাড়াও তাকে দ্রুত সময়ের মধ্যে এই বক্তব্য প্রত্যাহার করে নিতে হবে তা না হলে আমরা বিএনপি নেতা তাইফুরের বিরুদ্ধে দেশদ্রোহীর মামলা করব”।

এছাড়া তিনি আরো বলেন, ‘বিএনপি নেতার ওই বক্তব্যের পরেই ইতালির গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হয় বাংলাদেশের করোনার অবস্থা। এরপরেই দেশটিতে বাংলাদেশীদের এড়িয়ে চলছে স্থানীয়রা। এসময় সবার উচিৎ দলমত নির্বিশেষে করোনা মোকাবেলায় সবাইকে একসাথে কাজ করা’।

তবে এবিষয়ে বিএনপি নেতা তাইফুর রহমান একান্ত সাক্ষাৎকারে ইত্তেফাককে বলেন, ‘আমি আসলে দীর্ঘদিন যাবত প্রবাসীদের নিয়ে কাজ করে আসছি। ইতালিয়ান মিডিয়ার কাছে আমি সাক্ষাৎকার দেয়ার আগেই দেশ থেকে ফেরা অনেকেই ইতালির ইমিগ্রেশনে স্থানীয় প্রশাসনের কাছে এমন তথ্য দিয়েছেন। তবে আমি ইতালির মিডিয়ার কাছে বাংলাদেশে আটকে পরা প্রবাসীদের ফিরিয়ে আনার জন্য প্রবাসীদের স্বার্থে অনেক কথাই বলেছি। প্রবাসীদের স্বার্থে কিছু কথা বলতে গেলে যদি সরকারের বিরুদ্ধে চলে যায় তাহলে আর কি করার’।

এছাড়াও তিনি বলেন, ‘বিগত কয়েকবছরে আমি প্রবাসীদের স্বার্থ রক্ষায় অনেক কাজ করেছি। অতীতে যতবার ইতালিতে অবৈধদের বৈধ করা হয়েছে তার পেছনে আমার অনেক শ্রম ছিল। এছাড়াও অতীতে কৃষি ভিসায় বাংলাদেশ থেকে ইতালিতে শ্রমিক আনার বিষয়েও আমি অনেক কাজ করেছি। সুতরাং প্রবাসীদের স্বার্থ রক্ষায় আমি সবসময় সঠিক কথা বলে যাব’।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইতালি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, হাবিব চৌধুরী, আবু তাহের, কামরুল আহসান মন্টুসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীরা।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত