বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

জাতির পিতাকে অবমাননা সুইজারল্যান্ড প্রবাসীর, আইনি ব্যবস্থা নেবে স্থানীয় আওয়ামী লীগ

জাতির পিতাকে অবমাননা সুইজারল্যান্ড প্রবাসীর, আইনি ব্যবস্থা নেবে স্থানীয় আওয়ামী লীগ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ বাংলাদেশ নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রদান করায় শাস্তির দাবি জানিয়ে রাষ্ট্রদূত শামীম আহসানের সঙ্গে মতবিনিময়।

সুইজারল্যান্ডের রাজধানী বার্ন শহর বসবাসকারী এক প্রবাসী বাঙ্গালি অনলাইনে বাংলাদেশের স্থপতি জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননা কর মন্তব্য করায় এবং বিদেশে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা ও প্রতিবেশী দেশের প্রতি মিথ্যা অপবাদ দিয়ে বিদ্বেষ ছড়ানোর দায়ে আইনি ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা এবং সুইজারল্যান্ড আওয়ামী লীগ।

এ বিষয়ে সোমবার (২৭ জুলাই) সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খানের প্রতিনিধিত্বে জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত শামীম আহসানের সঙ্গে মতবিনিময় ও করণীয় নিয়ে আলোচনা করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আলোচনায় অংশ নেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা খলিলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম এগার, সৈয়দ কামরুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক গৌড়ী চরন সসীম।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র আওয়ামী নেতা আশরাফুল ইসলাম আজাদ, কাউন্সিলর এমদাদুল ইসলাম চৌধুরী, প্রথম সচিব বাকি বিল্লা।

আলোচনা শেষে রাষ্ট্রদূত শামীম আহসানের হাতে লিখিত অভিযোগটি তুলে দেন সাধারণ সম্পাদক শ্যামল খান। আলোচনায় উঠে আসে যে, সুইজারল্যান্ডের বার্ন শহরে বসবাসরত একজন বাংলাদেশের নাগরিক নিয়মিত তার ফেসবুকে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে এবং দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে বিভিন্ন বিদ্বেষমূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে। তার নাম নজরুল ইসলাম এবং বাড়ী কুমিল্লা জেলার নাঙ্গলকোট।

অতি সম্প্রতি সে তার নিজের ফেসবুকে 'made in India' লেখা জুতার মধ্যে বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি প্রচার করার পর সুইজারল্যান্ড সহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাঙ্গালীরা চরম ক্ষোভে ফেটে পরে। এ অবস্থায় অন লাইনে বাংলাদেশর স্থপতি জাতির পিতার অবমাননা, বিদেশে বসে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা ও প্রতিবেশী দেশের প্রতি মিথ্যা অপবাদ দিয়ে বিদ্বেষ ছড়ানোর দায়ে তার বিরুদ্ধে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্রমন্ত্রনালয়, পররাষ্ট্রমন্ত্রনালয় সহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত