বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

আওয়ামী লীগের নেতাদের উপর হামলার প্রতিবাদে সভা 

আওয়ামী লীগের নেতাদের উপর হামলার প্রতিবাদে সভা 
প্রতিবাদ সভায় অংশগ্রহণকারীরা। ছবি : সংগৃহীত

২০১৯ সালের ২৭ জুলাই সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি এবং সাধারণ সম্পাদকের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির উদ্যোগে সম্প্রতি ‘জার্মান আওয়ামী লীগের বিতর্কিত সম্মেলন ও কলঙ্কিত অধ্যায়ের’ প্রতিবাদে অনলাইন প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব মাসুম মিয়া। সভা পরিচালনা করেন নজরুল ইসলাম খালেদ ও কারিগরি সহায়তা করেন সেলিম ভূঁইয়া।

জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে মিজানুর হক খান, শাহাবুদ্দিন, হাফিজুর রহমান আলম, মাবু জাফর স্বপন, মাহফুজ ফারুক ও নুরজাহান খান নুরি ও হাকিম টিটু বক্তব্য রাখেন।

সভায় জার্মান আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক যথাক্রমে মোবারক আলী ভূঁইয়া বকুল, নূরে আলম সিদ্দিকী রুবেল, রোমান মিয়া, কাজী আব্দুল মওদুদ ও নোমান হামিদ বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন বার্লিন আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি মাসুদুর রহমান মাসুদ, হেসেন কমিটির এবং সাধারণ সম্পাদক সাইফুদ্দিন রিচার্ড।

এ ছাড়া সভায় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজল দাস, নর্দ রাইন-ভেস্টফালেন আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আলমগীর আলম, বার্লিন আওয়ামী লীগ নেতা রানা ভূঁইয়া, বাপ্পি তালুকদার, কুদ্দুস আলী, জার্মান স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাবরা খান, জার্মান স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আওয়াল খান, কৃষিবিদ নূরে আলম সিদ্দিকী, অমিত মজুমদার বেলাল হোসেন, এমানুর রহমান মুসাসহ আরো অনেকে।

সভায় নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইস্রাফিল আলমের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

প্রবাসে বাংলাদেশ ও বঙ্গবন্ধু কন্যাকে নিয়ে মিথ্যা অপপ্রচারে লিপ্ত, জামায়াত বিএনপি ও তাদের এজেন্টদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করা হয়।

২৭ জুলাই জার্মান আওয়ামী লীগের সম্মেলনে সর্বইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ করে বিচারের দাবি করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত