ইতালির স্থানীয় আইন ভেঙ্গে বাংলাদেশে দুইশো কোটি টাকা প্রেরণের অভিযোগ

ইতালির স্থানীয় আইন ভেঙ্গে বাংলাদেশে দুইশো কোটি টাকা প্রেরণের অভিযোগ
ইতালিতে বাংলাদেশি মালিকানাধীন ৬টি মানি ট্রান্সফার দোকান বাজেয়াপ্ত করা হয়

ইতালির স্থানীয় আইন না মেনে বাংলাদেশে ২০ মিলিয়ন ইউরো (২০০ কোটি টাকা) অবৈধ ভাবে বাংলাদেশে প্রেরণের অভিযোগ করেছে দেশটির অর্থমন্ত্রণালয়ের বিশেষ মিলিটারি পুলিশ ফোর্স ‘গুয়ার্দিয়া দি ফিনান্সা’। বৃহস্পতিবার ইতালির জনপ্রিয় পত্রিকা ‘রোমাটুডে’ এমন খবর প্রকাশ করা হয়।

অবশ্য স্থানীয়ভাবে জানা যায়, অর্থ বৈধভাবে বাংলাদেশে প্রেরণ করা হয়েছে। কিন্তু একদিনে কী পরিমাণে অর্থ বিদেশে প্রেরণ করা যাবে, এ বিষয়ক নিয়ম মানা হয়নি। ঈদকে সামনে রেখে বৈধ মানিট্রান্সফার সার্ভিস ও ব্যাংত সার্ভিস ব্যবহার করে এই অর্থ প্রেরণ করা হয়েছে। কিন্তু ঈদের সময় পরিবারকে বাড়তি অর্থ প্রেরণের তাড়না থেকে এমনটা করা হয়েছে।

নিয়মভঙ্গ করায় মানি ট্রান্সফার করা এজেন্সি ৬ টি বাজেয়াপ্ত করা হয়েছে। এ ছাড়াও রোমে সকল বাঙ্গালী মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে বলেও জানানো হয়।

জানা যায়, ২০১৯ সাল থেকেই নানাকারণে গোয়েন্দা নজরদারিতে রাখা হয় রোমের কিছু বাঙ্গালী মালিকানাধীন মানি ট্রান্সফারের দোকান। এ সময় এসব দোকানের কিছু অনিয়মের প্রমাণ পেলে স্থানীয় প্রশাসনের নির্দেশে এক অভিযান চালায় দেশটির অর্থমন্ত্রণালয়ের বিশেষ মিলিটারি পুলিশ ফোর্স ‘গুয়ার্দিয়া দি ফিনান্সা’।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত