রায়হানকে ১৩ দিনের রিমান্ডে নিয়েছে মালয়েশিয়ার পুলিশ  

রায়হানকে ১৩ দিনের রিমান্ডে নিয়েছে মালয়েশিয়ার পুলিশ  
মালয়েশিয়ায় গ্রেফতার হওয়া বাংলাদেশি নাগরিক রায়হান কবির।

বাংলাদেশি অভিবাসী রায়হান কবিরকে ১৩ দিনের রিমান্ডে নিয়েছে মালয়েশিয়ার পুলিশ। করোনা সংকটকালে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে গণমাধ্যমে কথা বলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে, বৃহস্পতিবার রায়হান কবিরকে আদালতে হাজির করে ১৪ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তার ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আগামী ১৯ আগস্ট পর্যন্ত তাকে রিমান্ডে থাকতে হবে।

রায়হান কবিরের আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা গণমাধ্যমকে বলেছেন, রায়হানকে আদালতে হাজির করা হবে জানার পর আমরা আদালতে গিয়েছিলাম। রায়হান তার বক্তব্যে বলেছেন, তিনি যা দেখেছেন সেটাই গণমাধ্যমকে বলেছেন। তবে মালয়েশিয়ার কাউকে আহত করা কোনো উদ্দেশ্যে তার ছিল না। রায়হানের বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ আনতে পারেনি মালয়েশিয়ার পুলিশ।

এদিকে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ জানিয়েছে, রায়হানের বিষয়ে যে তদন্ত চলছে সেটা শেষ করে সব নথি অ্যাটর্নি জেনারেল চেম্বারে (এজিসি) জমা দেওয়া হয়েছে। এজিসি সব কাগজপত্র খতিয়ে দেখার পর রায়হানকে দেশে ফেরত পাঠানো হবে। আগামী ৩১ আগস্ট তাকে ফেরত পাঠানো হতে পারে।

উল্লেখ্য, গত ৩ জুলাই আল-জাজিরার ইংরেজি অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে মালয়েশিয়ায় থাকা প্রবাসী শ্রমিকদের প্রতি লকডাউনে কর্তৃপক্ষের নিপীড়নমূলক আচরণের বিষয়টি উঠে আসে। ওই প্রতিবেদনে কথা বলেন রায়হান কবির। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে মালয়েশিয়ার পুলিশ তার বিরুদ্ধে সমন জারি করে। ২৪ জুলাই তাকে গ্রেপ্তার করা হয়। রায়হানের বাড়ি নারায়ণগঞ্জ জেলায়।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত