বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইতালিতে ফের বাড়ছে করোনা রোগী, নেই বাংলাদেশির সংখ্যা

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৯

ইতালিতে হঠাৎ করেই বাড়ছে নতুন করে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। তবে এদিক থেকে ভালো অবস্থানে রয়েছে প্রবাসী বাংলাদেশিরা। গত তিনদিনে দেশটিতে নতুন করে শনাক্ত হয়নি কোন বাংলাদেশি।

এ বিষয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান ড. আঞ্জেলা বেরোল্লি নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, শুক্রবার সারাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। যা কিনা গত ৭০ দিনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত। তবে মৃত্যুর হার অনেকটাই কম। গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে এ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। নতুন আক্রান্তের মধ্যে শুক্রবার সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভেনেতোতে ১৮৩ জন। এছাড়াও সাবেক হটস্পট দেশটির উত্তরাঞ্চল লোম্বারদিয়ায় শনাক্ত হয়েছে ৬৯ জন। আর সবচেয়ে কম আক্রান্ত হয়েছে উম্ব্রিয়াতে ৩ জন।   

এছাড়া গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ৩১৯ জন করোনা রোগী। এনিয়ে সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ১ হাজার ৬২৪ জন । আর বর্তমানে এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে চিকিৎসা নিচ্ছেন ১২ হাজার ৯২৪ জন করোনা রোগী। এদের মধ্যে ৪২ জনের অবস্থা আশংকাজনক।

এদিকে দেশটিতে হঠাৎ করেই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ায় চিন্তিত স্থানীয়রা। চলমান এ প্রকোপ ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করেছে স্থানীয় সরকার। ইতোমধ্যে সড়কপথে আসা বিভিন্ন দেশের অভিবাসীদের করোনা পরীক্ষা শুরু করেছে দেশটির সরকার। 

ইত্তেফাক/কেকে