বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন করলো বাংলাদেশ দূতাবাস ভিয়েনা

বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন করলো বাংলাদেশ দূতাবাস ভিয়েনা
ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন। ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপন করেছে ভিয়েনার বাংলাদেশ দূতাবাস। এ উপলক্ষে শনিবার বিকেলে দূতাবাস প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান তারাজুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভিয়েনার বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত, মিশন উপ প্রধান রাহাত বিন জামান, প্রথম সচিব মালিহা শাহজাহান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, জান্নাতুল ফরহাদ, রানা বখতিয়ার, খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাইফুল কবির সহ প্রবাসী বাংলাদেশীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতার প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের প্রেরণা ও অবদান রয়েছে। আলোচনা সভায় সমাপনী বক্তব্যে রাষ্ট্রদূত এবং স্থায়ী প্রতিনিধি আব্দুল মুহিত শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সকল শহীদ এবং মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হওয়ার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের যথেষ্ট অবদান রয়েছে। রাষ্ট্রদূত জাতির পিতা ও তার পরিবারের সকল শহীদ ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত