ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন
ইতালিতে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইতালিতে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

শনিবার সকালে দেশটির রাজধানী রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার জাতীয় পতাকা অর্ধনমিত করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী উপস্থিত অতিথিদের পাঠ করে শোনান দূতাবাসের কর্মকর্তারা। এছাড়াও বঙ্গবন্ধুর গৌরবময় জীবনের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‘বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। সদ্য স্বাধীন হওয়া বাংলাদেশকে নিজের স্বপ্নের মত করে সাজাতে শুরু করেছিলেন। কিন্তু ইতিহাসের এই কালোদিনে কিছু ঘাতক বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যার মাধ্যমে সোনার বাংলাদেশ গড়া বন্ধ করে দেয়। সেইসাথে বুলেটের আঘাতে আমাদের জাতির জনককে আমাদের থেকে চিরবিদায় জানায়’।

তিনি বলেন, ‘বর্তমান বাংলাদেশ বঙ্গবন্ধুর যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খুব দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নপুরণে অনবরত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে শোক দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত