বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:২২

মহান মুক্তিযুদ্ধে ৮ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে নিউইয়র্কে শোকসভা করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের খাবার বাড়ির সামনে এই শোকসভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত এ শোক সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

উপস্থিত নেতাকর্মীর মধ্যে শোক সভায় বক্তব দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্র্রচার সম্পাদক হাজী এনাম, উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, আওয়ামী লীগ নেতা মোস্তফা আল্লামা, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকন, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজ্জামান সরদার, সৈয়দ কিবরিয়া, রাকিব হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী ফোরামের সভাপতি হারুনূর রশিদ, সাবেক ছাত্রলীগ নেতা জেড. এ. জয়, হেলাল মিয়া, নান্টু মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে আবু ওসমান চৌধুরীর অসামান্য অবদান রয়েছে। তার এই বীরত্বপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। বক্তারা বলেন, মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেওয়া মানুষগুলো আমাদের মধ্যে থেকে একে একে বিদায় নিচ্ছেন। কিন্তু তাদের স্মৃতিগুলোই আমাদের নেতৃত্ব দেবে। বঙ্গবন্ধুর আহ্বানে যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তাদের স্মৃতি সংরক্ষণ করা এখন জাতির দায়িত্ব।

সভায় সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল (অব.) আবু ওসমান চৌধুরীর আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইমাম কাজী কায়্যুম।

উল্লেখ্য, সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরী গত শনিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর।