শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভেনিস সিটি কর্পোরেশনের কাউন্সিলর নির্বাচিত হলেন বাংলাদেশি আফাই আলী

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৭

ইতালির জলকন্যা খ্যাত শহর ভেনিসের সিটি কর্পোরেশন নির্বাচনে মেস্ত্রে ওয়ার্ড থেকে এই প্রথমবারের মত কোন বাংলাদেশি নির্বাচনে অংশ নিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছে। নবনির্বাচিত ওই কাউন্সিলর বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিকের নাম আফাই আলী (৩৪)।

জনা যায়, দেশটির বর্তমান যৌথ সরকারের একাংশ ‘ডেমোক্রেটিক পার্টি’র থেকে মনোনীত হয়ে ভেনিস সিটি কর্পোরেশনের নির্বাচনে অংশ নেন বাংলাদেশী আফাই আলী। চলতি মাসের ২০ ও ২১ তারিখে দুইদিন ব্যাপী ভোট গ্রহণ শেষে ২৩ তারিখে বিজয়ীদের তালিকা ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এসময় আফাই আলী নির্বাচিত হওয়ায় বিজয়ী আনন্দ প্রকাশ করে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা। তবে এ নির্বাচনে ভিন্ন দুটি ওয়ার্ড থেকে প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন মনোয়ার ক্লার্ক ও হুমায়ূন আব্দুল নামে আরো দু’জন বাংলাদেশী। তবে ওই আসনে বাংলাদেশী ভোটারদের সংখ্যা কম থাকায় জয় লাভ করতে পারেননি ওই দুই বাংলাদেশী প্রার্থী।

এবিষয়ে নবনির্বাচিত কাউন্সিলর আফাই আলী ইত্তেফাক’কে বলেন, ইতালিতে বসবাসরত সকল প্রবাসীদের পাশে থেকে কাজ করে যাব। এখানে বাংলাদেশিদের সুনাম রক্ষায় সর্বাত্মক চেষ্টা করে যাব। এছাড়াও আমার নির্বাচিত হবার পেছনে যাদের অবদান রয়েছে তাদের কাছে আমি কৃতজ্ঞ।

তবে এনির্বাচনের পর সেখানে বাংলাদেশিদের অবস্থান ভবিষ্যতে আরো ভালো হবে বলে মনে করছেন স্থানীয় বাঙ্গালী কমিউনিটির নেত্রবৃন্দরা। তারা মনে করছেন আফাই আলীর হাত ধরে স্থানীয় বাংলাদেশিরা ভবিষ্যতে অনেক দূর এগিয়ে যেতে পারবে।

উল্লেখ্য, আফাই আলীর দেশের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুরে।

 ইত্তেফাক/এমআর