নিউইয়র্কে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন

নিউইয়র্কে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন
প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন করছে যুক্তরাষ্ট্র শ্রমিক লীগ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় সমাবেশ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুদ্দিন আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান,আব্দুল হাছিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, উপ-দপ্তর আব্দুল মালেক, কার্যকরী সদস্য শাহানারা রহমান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিক, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন চৌধুরী, যুবলীগ নেতা শাহ সেলিম। যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সভাপতি-নুরুজজামান সরদার , সৈয়দ কিবরিয়া, ছাত্রলীগ নেতা হেলাল মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা জেড এ জয়, জাহাঙ্গীর এইচ, মিয়া, সাফাত, আমিনুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, তথা ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর। তিনি আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, ক্ষুধা ও দারিদ্র্য বিমোচন, নারীর ক্ষমতায়ন ও নারী নেতৃত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনে বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছেন। তিনি বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত করেছেন। তিনি বলেন, মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনা বাংলাদেশের ১৮ কোটি মানুষের পরম আস্থার প্রতীক।

অনুষ্ঠানে শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত করেন মাওলানা রহমতউল্লাহ।

‘যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবার’-এর ব্যানারে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ৭৪তম জন্মদিনের অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাকসু’র সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে সাবেক উপদেষ্টা মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার পরিজনসহ ও সকল শহীদের উদ্দেশে এক মিনিট নিরবতা পালন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ ও নিরাপদ দীর্ঘজীবন কামনা করে দোয়া করা হয়।

এছাড়া দেশে ও বিদেশে যারা করোনা সংক্রামণে আক্রান্ত হয়েছেন, তাদের রোগমুক্তি কামনা করা হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য কামরুল আলম হিরা। সঞ্চালক ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য আশাফ মাসুক।

এদিকে প্রতি বছর ন্যায় যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগ প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা'র ৭৪তম জন্মদিন উদযাপন করে। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে টেলিফোনে শেখ হাসিনার বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

সংগঠনের সভাপতি কাজী আজিজুল হক খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুয়েল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্ময়ককারী আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, কানেক্টিকাট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সহ-সভাপতি এম এ আলম বিপ্লব, হোসেন সোহেল রানা, মো. টি মোল্লা, খাঁন শওকত, যুগ্ম সম্পাদক লস্কর মইজুর জুয়েল, সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দুরুদ মিয়া রনেল, ছাত্রলীগের সাবেক সদস্য হেলাল মিয়া প্রমুখ।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত