অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত
[ছবি: সংগৃহীত]

ইউরোপে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের জরুরী সাধারণ সভা রবিবার (১১অক্টোবর) বর্তমান মহামারীর প্রেক্ষাপটে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় , আগামী ত্রি-বার্ষিক কাউন্সিল নভেম্বরে/২০২০ পর্তুগালে আয়োজনের নীতিগত সিদ্ধান্ত বিষয়ে সংগঠনের সভাপতি উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং বর্তমানে ইউরোপের করোনা মহামারীর প্রেক্ষাপটে এমতাবস্থায় নির্ধারিত পর্তুগালে লিসবন ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ বাস্তবায়ন করা যাবে কিনা সে বিষয়ে সকলের মতামত গ্রহণ করেন।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ আগামী নভেম্বরে পর্তুগালের লিসবনে নির্ধারিত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব এর ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ স্থগিত করেন এবং আগামী বছর ২০২১ সালে করোনা মহামারীর অবস্থার উন্নতি হলে তথা জীবনযাত্রা স্বাভাবিক পর্যায়ে আসলে পরবর্তীতে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্তক্রমে নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি ঘোষণা প্রদান করেন।

তাছাড়া বর্তমান কমিটির বিষয়ে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে নতুন কমিটি নির্ধারণ করা হবে কিনা বা এই কমিটি আগামী ত্রি-বার্ষিক সম্মেলন পর্যন্ত বলবৎ থাকবে কিনা সে বিষয়ে কার্যনির্বাহী কমিটির মতামতের ভিত্তিতে পরবর্তীতে নির্ধারণ করার বিষয়ে সিদ্ধান্ত প্রদান করেন।

ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি স্পেনের মিরন নাজমুল, সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইটালির আসলামুজ্জামান, প্রধান উপদেষ্টা শরীফ আল মমিন, কার্যনির্বাহী পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুজ্জামান আনিচ, জার্মানির ফাতেমা রুমা, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি,ইতালির সাইফুল ইসলাম মুন্সী, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারী, পোল্যান্ড এর আহমেদ রাজ বিন আইয়ুব, প্রমুখ।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ এবং সাধারণ সম্পাদক জমির হোসেন করোনা মহামারীর এ সময়ে প্রবাসে এবং বাংলাদেশে প্রিয়জন হারানো স্বজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। এছাড়া যেসব প্রবাসী বাংলাদেশে আটকা পড়েছেন ও বিভিন্ন সীমাবদ্ধতায় কর্মস্থলে ফিরতে পারছেন না তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

পরিশেষে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউরোপে যে দেশে যিনি বসবাস করছেন সে দেশের নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি প্রচারের জন্য সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানানোর মধ্য দিয়ে ভার্চুয়াল সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত