নিউইয়র্কে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উদযাপন

নিউইয়র্কে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উদযাপন
নিউইয়র্কে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করা হয়।

নিউইয়র্কে যথাযথ কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে স্থানীয় সময় রবিবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় সমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সমাবেশে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত শেরপুর পৌর মেয়র আলহাজ গোলাম কিবরিয়া লিটন ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, সমাজকল্যাণ সম্পাদক মোঃ সোলায়মান আলী, উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য শাহানারা রহমান ও আলী হোসেন গজনবী, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতা রফিকুর রহমান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ কিবরিয়া, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জয়নাল আবেদিন জয়, সহ-সভাপতি আমিনুল ইসলাম, যুগ্ম সম্পাদক শহিদুল হক রাসেল, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হুমায়ুন কবির।

সমাবেশে বক্তারা বলেন, কোনো যুক্তিতেই শিশু শেখ রাসেলের হত্যাকাণ্ড মেনে নেওয়া যায় না। বাংলাদেশের প্রেক্ষাপটে বঙ্গবন্ধু পুত্র হিসেবে তার প্রয়োজন যুগে যুগে অনুভূত হবে। ঘাতকচক্র জেনে বুঝেই এই নির্মম কাজটি করেছে। দেশকে নেতৃত্বহীন করার প্রয়াস চালিয়েছে। কিন্তু মহান সৃষ্টিকর্তা ও জনগণ সেই ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে। দেশরত্ন শেখ হাসিনার মতো সুযোগ্য নেতৃত্বের হাতে ক্ষমতা তুলে দিয়েছে। আজ শেখ রাসেল বেঁচে থাকলে জনগণ আরও পরিতৃপ্ত থাকতো।

সমাবেশের শুরুতে শেখ রাসেলসহ পচাত্তরের ১৫ আগস্ট নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইমাম কাজী কায়্যুম।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমণ্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করে।তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত