মরিশাসে বাস দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত

মরিশাসে বাস দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত
মরিশাসে বাস দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত। ছবি: সংগৃহীত

মরিশাসে এক বাস দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। তারা হলেন ফারুক ইসলাম, সঞ্জয় দাস, রকিব মোল্লা ও আবদুর রাজ্জাক। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে পোর্ট লুইসে বাসে করে কোম্পানিতে যাওয়ার সময় এই দুর্ঘটনার শিকার হন তারা। এ দুর্ঘটনায় অন্তত আট জন আহত হয়েছেন।

এ বিষয়ে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ গণমাধ্যমকে জানান, প্রায় ৫০ জন বাংলাদেশি শ্রমিক নিয়ে বাসটি কোম্পানি অফিসের দিকে যাচ্ছিল। তখন এই দুর্ঘটনা ঘটে। এর মধ্যে তিন জন ঘটনাস্থলে মারা গেছেন এবং আরেক জন হাসপাতালে নেওয়ার পথে মারা যান। এছাড়া আট জন হাসপাতালে আছেন। এর মধ্যে এক জনের অবস্থা সংকটাপন্ন। এছাড়া প্রায় ১০ জনের মতো প্রাথমিক চিকিত্সা নিয়ে ডরমিটরিতে ফেরত গেছেন এবং অন্যরা অক্ষত আছেন বলে তিনি জানান।

রাষ্ট্রদূত বলেন, ‘আমরা হাসপাতালে গিয়েছিলাম এবং আমাদের সঙ্গে মরিশাসের শ্রমমন্ত্রীও গিয়েছিলেন। তিনি সেখানে অবস্থানরত শ্রমিকদের সঙ্গে কথা বলেন।’ শ্রম মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি বৈঠক হয়েছে জানিয়ে তিনি বলেন, ঐ বৈঠকে সরকারের একাধিক কর্মকর্তার পাশাপাশি কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তিনি বলেন, মৃতদেহগুলো দেশে পাঠানো আমাদের প্রথম দায়িত্ব। এছাড়া হাসপাতালে যারা রয়েছেন, তাদের চিকিত্সা ও মৃতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।’

প্রসঙ্গত, ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র মরিশাসে প্রায় ২৫ হাজার বাংলাদেশি কাজ করেন।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x