জার্মান প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

জার্মান প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ
জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ভাল্টার স্টাইনমায়ারের কাছে পরিচয়পত্র পেশ করেছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া। ছবি: সংগৃহীত

জার্মানির প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ভাল্টার স্টাইনমায়ারের কাছে পরিচয়পত্র পেশ করেছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন ভূঁইয়া। বুধবার (১১ নভেম্বর) জার্মান প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করে নবনিযুক্ত রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রদূতের সাথে তার সহধর্মিনীও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎকালে জার্মানির প্রেসিডেন্ট বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। তিনি জিডিপির হার বৃদ্ধি, রোহিঙ্গা শরণার্থীদের পরিচালনা এবং করোনা মহামারি মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে সেপ্টেম্বর মাসে জার্মানির নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি সাবেক রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদের স্থলাভিষিক্ত হয়েছেন।

আরও পড়ুন: স্কুলের বার্ষিক অনুষ্ঠান গান বন্ধ করতে প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি দিয়ে চিঠি, পরে হামলা

মোশাররফ হোসেন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজ ইন ম্যাসাচুসেটস থেকে উন্নয়ন অর্থনীতির ওপর মাস্টার্স অব আর্টস সম্পন্ন করেন। তিনি অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খবর বিজ্ঞপ্তির

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত