বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ হাইকমিশনার কর্তৃক নাইজেরিয়া সরকারকে পিপিই প্রদান

আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ০০:৪৯

দুই দেশের মধ্যে বন্ধুত্বের নিদর্শন স্বরূপ এবং ʽমুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে সোমবার (১৬ নভেম্বর) নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনার জনাব মো: শামীম আহসান নাইজেরিয়া ফেডারেল সরকারের সচিব এবং কোভিড-১৯ বিষয়ক প্রেসিডেন্সিয়াল টাস্ক ফোর্সের সভাপতি জনাব বস মোস্তাফাকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি (পিপিই) হস্তান্তর করেন। 

এ সময় নাইজেরিয়ার স্বাস্থ্য মন্ত্রী জনাব ওসাগি এমানুয়েল এহানিরে, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জনাব এডেলেকে অলুরুন্নিম্বে মামোরা, মন্ত্রণালয়ের সচিবসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ হাই কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ ও নাইজেরিয়ার মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক সম্পর্কের ওপর আলোকপাত করতে গিয়ে উল্লেখ করেন যে দুদেশ অন্যান্যদের সাথে কোভিড-১৯ মহামারি মোকাবেলা করছে যা তাদেরকে ঘনিষ্ঠতর করেছে। হাইকমিশন কর্তৃক বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের সময়ে প্রতীকী নিদর্শন স্বরূপ পিপিই হস্তান্তর করতে পারায় জনাব আহসান বিশেষ সন্তোষ প্রকাশ করেন।

আরো পড়ুনঃ ঝালকাঠিতে সীমানা পিলার সাদৃশ্য বস্তুসহ চোরাচালান চক্রের ৮ জন আটক  

বস মোস্তাফা বাংলাদেশ সরকারের বন্ধুত্বপূর্ণ উপহারের জন্য হাইকমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও নাইজেরিয়া প্রতিরক্ষা সহযোগিতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে একযোগে কাজ করে যাচ্ছে। 

তিনি আরো বলেন, কোভিড-১৯ এর কারণে বিশ্বব্যাপী মহামারির প্রেক্ষাপটে বাংলাদেশের আন্তরিক উপহার স্বরূপ পিপিই হস্তান্তর বন্ধুপ্রতিম দুইদেশের বিদ্যমান সম্পর্ককে ভবিষ্যতে গভীরতর  করবে।
 
বাংলাদেশের অন্যতম প্রধান ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকোর পিপিই সামগ্রীতে সু-কভার, ফেইস মাস্ক, গ্লাভস ইত্যাদি রয়েছে। মিশনের প্রথম সচিব  বিদোষ চন্দ্র বর্মণ এসময় উপস্থিত ছিলেন। 
 
ইত্তেফাক/এমএএম