ইতালিতে পৌঁছেছেন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো: শামীম আহসান

ইতালিতে পৌঁছেছেন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো: শামীম আহসান
বিমানবন্দরে অভ্যর্থনা জানান রোম কমিউনিটি নেতৃবৃন্দ।

ইতালিতে বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো: শামীম আহসান রাজধানী রোমে এসে পৌঁছেছেন। শুক্রবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় তিনি এমিরেটস্ এয়ারলাইন্স যোগে সদ্য সমাপ্ত কর্মস্থল নাইজেরিয়া থেকে আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্য ভিঞ্চির বিমানবন্দরে এসে পৌঁছালে দূতাবাসের কর্মকর্তা সহ স্থানীয় কমিউনিটির নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত থেকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান।

বিমানবন্দরে উপস্থিত নেতৃবৃন্দের সামনে তিনি বলেন, "ইতালিতে অবস্থানরত সকল বাংলাদেশিদের পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন যে সেবা গুলো রয়েছে তার মানে আরো উন্নত করার পাশাপাশি ইতালির সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার অভিপ্রায়ে কাজ করবেন। তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।

এই উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী, সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম, রব ফকিরসহ অনেকে।

মুঠোফোনে যোগাযোগ করা হলে দূতাবাসের কর্মকর্তা জানান" আগামীকাল সোমবার (২৩ নভেম্বর) থেকেই নতুন এই রাষ্ট্রদূত তাঁর কার্যক্রম শুরু করবেন"।

উল্লেখ্য নব নিযুক্ত এই কূটনীতিক বিসিএস এর ১১তম ব্যাচে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন। বর্ণাঢ্য কর্ম ময় জীবনে তিনি ওয়াশিংটন ডিসি, রোম, নাইরোবি, দোহা ও কুয়েতসহ বিভিন্ন দেশের বাংলাদেশ মিশন গুলোতে অত্যন্ত দক্ষতার সহিত কাজ করেছেন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত