ওমানে নতুন রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসীদের মতবিনিময়

ওমানে নতুন রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসীদের মতবিনিময়
ওমানে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় নবনিযুক্ত রাষ্ট্রদূত মিজানুর রহমান। ছবি: সংগৃহীত

ওমানে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন নবনিযুক্ত রাষ্ট্রদূত মিজানুর রহমান। গত সপ্তাহে যোগদানের এটি ছিল প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনের সঙ্গে তার প্রথম বৈঠক।

সভার শুরুতে প্রবাসী সংগঠন বাংলাদেশ সোশ্যাল ক্লাব, বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, চট্টগ্রাম সমিতসহ বিভিন্ন সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

আলোচনার শুরুতে সংগঠনগুলো তাদের পরিচালিত বিভিন্ন কল্যাণমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। পাশাপাশি তারা ওমান ব্যাপী সাধারণ ক্ষমায় চলমান সাম্প্রতিক ‘আউটপাশ’ শীর্ষক দূতাবাস প্রদত্ত কন্স্যুলার সেবাপ্রদানের ব্যবস্থাপনাকে ধন্যবাদ জানান। তারা সম্মিলিতভাবে সাত লাখ প্রবাসী বাংলাদেশিদের ব্যবসা-বাণিজ্য ও দেশে বৈদেশিক মুদ্রা প্রেরণের সুবিধার্থে দেশের যেকোনো বাণিজ্যিক ব্যাংকের একটা শাখা প্রতিষ্ঠা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান।

আরও পড়ুন: সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন, আমরা ইউরোপ আমেরিকা হতে চাই না: স্বাস্থ্যমন্ত্রী

রাষ্ট্রদূত সকলের বক্তব্যকে স্বাগত জানিয়ে প্রবাসী বাংলাদেশিদের সতত উন্নয়নে দূতাবাসকে প্রদত্ত সকল পরামর্শকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলে আশ্বস্ত করেন। তিনি বাংলাদেশ-ওমানের বিদ্যমান সুসম্পর্ককে কাজে লাগিয়ে দুদেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, বিদ্যমান শ্রমবাজারকে বহাল রেখে ‘মেড ইন বাংলাদেশ’ স্লোগানের বাস্তবায়নে আমাদের কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সঙ্গে ওমানের জাতীয় দিবসের সুবর্ণ জয়ন্তীর এই ঐতিহাসিক বছরে আমরা বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দুদেশের সম্পর্ককে একটা উচ্চ মাত্রায় নিয়ে যেতে সচেষ্ট হবো।

শেষে রাষ্ট্রদূত সকলকে করোনা মহামারির স্বাস্থ্যবিধি মেনে চলমান ‘মুজিববর্ষকে’ উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করার আহ্বান জানান।

খবর বিজ্ঞপ্তির।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x