কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা

কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা
প্রায় শত নেতাকর্মীদের অংশ গ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে। ছবি : ইত্তেফাক

মহান বিজয় দিবস উপলক্ষে কানাডাস্থ অন্টারিও আওয়ামী লীগ এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে। প্রায় শত নেতাকর্মীদের অংশ গ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

প্রথমে বাংলাদেশ এবং পরে কানাডার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের আত্মার মাগফেরাত করে দোয়া পরিচালনা করেন দলের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ নিজাম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ‍ডভোকেট জাহাঙ্গীর কবির নানক। প্রধান বক্তা ছিলেন নব নিযুক্ত হাইকমিশনার খলিলুর রহমান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান। সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

বক্তারা বলেন, প্রবাসে দলের কর্মীরা ঐক্যবদ্ধ। তারা যে কোন জাতীয় ইস‍্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ, বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রাতে সবাই একসাথে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

এই ভার্চ‍্যুয়াল আলোচনা সভায় অংশ গ্রহণ করেন বিশিষ্ট ড. মোজাম্মেল খান, ড. আব্দুল আউয়াল, উপদেষ্টা ড. মাহবুব রেজা, স্থানীয় আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা মুহিবুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা।

দীর্ঘ সাড়ে ৪ ঘণ্টার অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল কবিতা আবৃত্তি ও সংগীতানুষ্ঠান। উপস্থাপনায় ছিলেন ফারহানা শান্তা এবং মহিলা বিষয়ক সম্পাদক হাসমত আরা জুই। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন ন আহমেদ হোসেন, নবিউল হক বাবলু, দেলওয়ার হোসেন, হিমাদ্রী রায়, আসমা হক, তাসরিনা শিখা, হাসনা হাসান ও আফিয়া বেগম। সঙ্গীত পরিবেশ করেন ফারহানা শান্তা, হাসমত আরা জুই, দিপ্তী জাহান, রেহানা রহমান, হাসনা হাসান, সুমি বর্মণ ও মৈত্রেয়ী দেবী। প্রেস বিজ্ঞপ্তি

ইত্তেফাক/কেকে

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত