বিজয় দিবস উপলক্ষে কানাডা মহিলা আওয়ামী লীগের ওয়েবিনার

বিজয় দিবস উপলক্ষে কানাডা মহিলা আওয়ামী লীগের ওয়েবিনার
বিজয় দিবস উপলক্ষে কানাডা মহিলা আওয়ামী লীগের ওয়েবিনার। ছবি: সংগৃহীত

মহান বিজয় দিবস উপলক্ষে কানাডায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে কানাডার বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ভার্চুয়ালি বাংলাদেশ, আমেরিকা, জার্মনীসহ কানাডার বিভিন্ন শহরের নেত্রীবৃন্দ এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এরপর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত জাতির জনকের পরিবারের সদস্য, শহীদ মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা ও ২১ আগস্ট বোমায় হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ লীগের সহ সাধারণ সম্পাদক শিরিন রুখসানা, সাবেক এমপি বর্তমান সভানেত্রী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ মহানগর উত্তর সাহিদা আক্তার দীপ্তি, অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল।

জুম লাইভে অনুষ্ঠিত এই ভার্চুয়াল আয়োজনের সভাপতিত্ব করেন কানাডা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা আক্তার জানু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তাজুল ইসলাম।

আরো পড়ুন: ফুলবাড়ীতে বেড়েছে শিশু শ্রমিকের সংখ্যা

হাইকমিশনার ড. খলিলুর রহমান তার বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, কানাডা দূতাবাসে দায়িত্ব পালনকালীন সময়ে তিনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে নেওয়াসহ যারা কানাডার মাটিতে বসে দেশের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনার বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর শেখ হাসিনার সৈনিকরা যে কোনো জাতীয় বিষয়ে তার নির্দেশনা পালনে ঐক্যবদ্ধ। আলোচক বৃন্দ বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনা করেন।

বিজয়ের অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, সৈয়দ আব্দুল গাফফার, অন্টারিও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ আলী লিটন।

ওয়েবিনারে স্বরচিত কবিতা আবৃত্তি করেন শাহানা পারভীন। আরো ছিলেন মৌসুমি হোসেন, ফেরদৌসি রুবি, রীনা সিকদার, ইফাত জাহান চৈতি, নাসরীন খানসহ আরো অনেকে। সঙ্গীত পরিবেশ করেন- ফারহানা পল্লব, সুনিতি সরদার, দীনা সাঈদ,কাশফিয়া ও মৌসুমি হোসেন।

দীর্ঘ চার ঘণ্টার অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ফারহানা পল্লব।

ইত্তেফাক/এসি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত