দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করুন: দুবাই ডেপুটি কনসাল জেনারেল 

দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করুন: দুবাই ডেপুটি কনসাল জেনারেল 
দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির উদ্যোগে আয়োজিত মিলনমেলা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ডেপুটি কনসাল জেনারেল মো: সাহেদুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সরকার প্রবাসী বান্ধব সরকার। প্রবাসীদের সুখ-দু:খে সব সময় সচেষ্ট থাকে এই সরকার। প্রবাসীদের প্রেরিত রেমিটেন্স দেশের অর্থনীতিতে অনেক বড় যোগান দিয়ে যাচ্ছে। তাই রেমিটেন্স পাঠানোর পাশাশাশি দেশের উন্নয়নের ধারাবাহিতা অব্যাহত রাখতে ব্যাপক ভাবে বিনিয়োগ করুন। তার মতে, প্রবাসীদের সমস্যা সমাধানে দুবাই বাংলাদেশ কনস্যুলেট সব সময় বদ্ধপরিকর।

গত ১৫ জানুয়ারি শুক্রবার দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির উদ্যোগে আয়োজিত মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সমিতির সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেট এর ডেপুটি কনসাল জেনারেল মো: শাহেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনি:সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, রাঙ্গুনিয়া সমিতির প্রধান উপদেষ্টা ব্যবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন মদিনা, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ সমিতির সভাপতি অধ্যাপক আবদুস সবুর, প্রকৌশলী মোহাম্মদ সালাহউদ্দিন

সারজা বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাশার, ইসমাইল গণি চৌধুরী, মাহাবুব আমল মানিক সিআইপি, মোহাম্মদ আজিম উদ্দিন, কাজী মোহাম্মদ আলী, সাইফুদ্দিন আহমেদ, জেসমিন আকতার সিআইপি, নাসির রেজা খান, মোহাম্মদ আনিস, কাউছার নাছ, লে.(অব) গুলশান আরা, প্রকৌশলী আবু হেনা, হামিদ আলী, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, আনিসুল ইসলাম, মোহাম্মদ আজম খান, আলহাজ্ব নুর নবী, মোহাম্মদ আজিজ হায়দার,আবদুল কাদের, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ ।

বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাবর, সংগঠক জাফর ইকবাল তালুকদার, মোহাম্মদ ওসমান গণি, রিয়াজুল করিম রানা, মোহাম্মদ ফয়েজ আহমেদ, আরিফুল ইসলাম, ফজলুল করিম রানা, সাইফুল ইসলাম সাইফু, চৌধুরী বোরহান, আবদুর রহিম, পেয়ার মোহাম্মদ, হুমায়ুন কবির ময়ুর, মোহাম্মদ নুরুল আমিন।

আয়োজকরা বলেন, রাঙ্গুনিয়াবাসীদের কল্যাণে কাজ করার পাশাপাশি দেশের মমত্ববোধে প্রবাসী রাঙ্গুনিয়াবাসীরদের একত্রিত করে সৌহার্দ্যপূর্ণ মিলনমেলা এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানান দেয়া ও উৎসাহিত করতেই মূলত এ আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য।

তারা বলেন, এটি একটি অরাজনৈতিক সংগঠন হওয়ায় দুবাই, সারজা,আজমান,ফুজিরা সহ প্রতিটি প্রদেশ থেকে স্বপরিবারে বিপুল সংখ্যক প্রবাসী রাঙ্গুনিয়াবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। পরিণত হয় অপূর্ব এক মিলনমেলায়। এই যেন মরুর বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ। দেশের ভালোবাসায় প্রবাসী রাঙ্গুনিয়াবাসীদের একত্রিত করার লক্ষ্যে এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজম্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে ধারণা দেওয়া ও উৎসাহিত করতে এই অনুষ্ঠানটি ছিল অত্যন্ত চমৎকার । সারাদিনের এই অনুষ্ঠানের আয়োজনে ছিল ছোট বড় ছেলেমেয়েদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের বালিশ খেলাসহ বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানারকম খেলাধুলা এবং আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x