বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রবাসী বাংলাদেশিরা শেয়ার মার্কেটে সরাসরি বিনিয়োগ করতে পারবে: ভূমিমন্ত্রী

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২২:০৬

প্রবাসে বাংলাদেশিরা সরাসরি বাংলাদেশের শেয়ার মার্কেটে বিনিয়োগ করতে পারবে। বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন দুবাইতে রোড শো  আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী  সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এ কথা বলেন। 

ভূমি মন্ত্রী বলেন, প্রবাসীরা বিনিয়োগের জন্য জায়গা খুজে পায় না। অনেক সময় বুঝতে পারে না প্রবাসীরী কোথায় বিনিয়োগ করবে। এখানে সেই কনসালটেন্সি সার্ভিস যদি দেওয়া হয় তাহলে প্রবাসীদের একটি সুনির্দিষ্ট বিনোয়োগের পরিবেশ সৃষ্টি হবে।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে  দুবাইয়ের  পাঁচ তারকা হোটেল পার্ক হায়াতে রোড শো চালু করা হয়। বাংলাদেশের এবং দুবাইয়ের সিনিয়র ব্যবসায়ীদের  উপস্থিতির মাধ্যমে এ রোড শোতে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটকে কিভাবে গতিশীল ও নিরাপদ করা যায় তা নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে।  

বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন চেয়ারম্যান শিবলী রোবায়দুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ হোসেন রাসেল। দুবাই নিযুক্ত কনসাল জেনারেল মো.  ইকবাল হোসেন খান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহাতাবুর রহমান নাসির, আইডিএলসি ফাইনেন্স এমডি আরিফ খান প্রমুখ।


ইত্তেফাক/এনএ